বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

‘লাল পতাকা মেলে বিরিয়ানির হাঁড়িতে’ সিপিএমকে নিয়ে চিন্তিত নন সায়নী

সংবাদদাতা,  বারুইপুর: ‘লাল পতাকা মাথায় পরতে দেখা যায়। আর দেখা যায় বিরিয়ানির হাঁড়িতে। ফলে সিপিএমকে নিয়ে খুব একটা চিন্তার কারণ নেই’-কর্মীসভায় বক্তব্য, যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের।
এই কেন্দ্রে ভোট বাকি আরও ৪৫ দিন। রবিবার চাঁদিফাটা রোদ উঠেছিল। তবুও সবকটি রাজনৈতিক দল চুটিয়ে প্রচার করেছে। রবিবাসরীয় প্রচারে বারুইপুর পশ্চিম যুব তৃণমূল কংগ্রেসের ডাকে রবীন্দ্রভবনে এক কর্মীসভা ছিল। সেখানে রাজনীতির মাঠে সিপিএমকে খুব একটা গুরুত্ব না দেওয়ার কথা বলে সায়নীদেবী দলীয় কর্মীদের প্রচারে ঝাঁঝ বাড়াতে, হুঙ্কার দিতে, যুবদের ছোট ছোট টিম করে বাড়ি বাড়ি যেতে বলেন। তারপর কর্মীদের উদ্দেশে তাঁর হুঁশিয়ারি, ‘ভালো ফলাফল না হলে দায় সবার।’ এদিনের সভায় উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ জয়ন্ত ভদ্র, যুবনেত্রী প্রিয়দর্শিনী ঘোষ সহ অন্যরা।
‘যাদবপুর লোকসভা কেন্দ্রে এবারের ভোট সম্মানের ফাইট’ এই কথা বলে তৃণমূল প্রার্থী বলেন, ‘লড়াই ছেড়ে যাবেন না। পাশের বুথে কী হল সেটা না দেখে নিজের বুথকে শক্তিশালী করুন। শত্রুকে দুর্বল ভাববেন না। নিজের সম্মান নিজের কাছে রাখুন। আমি সব সমস্যার সমাধান করতে পারব না। কিন্তু পাশে পাবেন সায়নীকে।’ তবে এদিন কর্মীসভা থেকে বারুইপুর পশ্চিমের ব্লক সভাপতি গৌতম দাস কিছু বিষয় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তাঁর বক্তব্য, ‘অঞ্চল সভাপতিরা কেন বুথ মিটিং করছেন না? হাওয়ায় গা ভাসিয়ে দিলে হবে না। অনেকে আত্মতুষ্টিতে ভুগছেন। কঠিন পরিশ্রম করতে হবে। বাড়ি বাড়ি যেতে হবে কাউন্সিলার ও অঞ্চল সভাপতিদের। এর অন্যথা হলে ফল সন্তোষজনক হবে না।’ বিমান বন্দ্যোপাধ্যায়ও একই প্রসঙ্গ তুলে ধরে বলেন, ‘প্রতি অঞ্চলে ১০টি করে বাড়ি ধরে সবাইকে নামতে হবে প্রচারে।’ এদিন কর্মীসভা শেষে কল্যাণপুর পঞ্চায়েতের বাইপাসের কাছে অনুভূতি পার্কে সায়নীদেবী সময় কাটান শিশুদের সঙ্গে। নাগরদোলায় চেপে সবার সঙ্গে খেলায় মাতেন। নেত্রী-অভিনেত্রী-প্রার্থীকে একঝলক দেখতে ভিড় জমে যায় পার্কে। মোবাইলে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। পরে সেখানেই বিধায়কের সঙ্গে বসে শলা পরামর্শ সেরে নেন সায়নীদেবী। তারপর ধপধপি এক নম্বর পঞ্চায়েতে হুড খোলা গাড়িতে গ্রামে ঘুরে প্রচার করেন। তাঁর অভিনব র‍্যালি নজর কাড়ে। এরপর সন্ধ্যায় ১০ ও ১১ নম্বর ওয়ার্ডে গাড়িতে জনসংযোগ যাত্রা করেন। সায়নীদেবীর সে প্রচারে মহিলাদের ঢল দেখা গিয়েছিল।

22nd     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ