বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

চিনার পার্কে আগুনে ভস্মীভূত রেস্তরাঁ

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: পয়লা বৈশাখের সন্ধ্যায় বাগুইআটি থানার অন্তর্গত চিনার পার্কে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আগুনের জেরে একটি দোতলা বিল্ডিংয়ে থাকা দু’টি রেস্তরাঁ ভস্মীভূত হয়ে গিয়েছে। পাশাপাশি আরও একটি রেস্তরাঁ এবং একটি কনফেকশনারি দোকান আংশিক পুড়ে গিয়েছে। কেউ হতাহত না হলেও কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার ফলে বিমানবন্দরগামী বিশ্ববাংলা সরণিতে তীব্র যানজট শুরু হয়। তার জেরে দ্বিতীয় দফায় দমকলের ইঞ্জিন আসতে কিছুটা দেরি হয়। শর্ট সার্কিট, নাকি রান্নাঘর থেকে এই অগ্নিকাণ্ড ঘটেছে, তার তদন্ত শুরু হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিটি সেন্টার ২ থেকে বিমানবন্দর তথা হলদিরামগামী বিশ্ববাংলা সরণির ধারেই রয়েছে ওই দোতলা বিল্ডিং। সেখানে একতলা এবং দোতলায় দু’টি রেস্তরাঁ চলত। ওই বিল্ডিংয়ের একপাশে রয়েছে ওই কনফেকশনারি দোকান এবং অন্যদিকে রয়েছে আরও একটি রেস্তরাঁ। ওই এলাকায় মেট্রোর কাজ চলছে। জায়গাটি অত্যন্ত ঘন বসতিপূর্ণ। অনেকেই এদিন সন্ধ্যায় সেখানে খেতে এসেছিলেন। সার্ভিস রোডের ধারে অনেক গাড়ি পার্কিং করা ছিল। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট নাগাদ ওই বিল্ডিংয়ে আচমকা আগুন লাগে। দ্রুততার সঙ্গে সবাইকে রেস্তরাঁর বাইরে বের করে নিয়ে আসা হয়। কর্মচারীরাও সকলে বেরিয়ে পড়েন। পয়লা বৈশাখের জন্য এদিন ওই রেস্তরাঁগুলি ভালো করে সাজানোও হয়েছিল।
আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। গোটা বিল্ডিং গ্রাস করে নেয়। খবর পাওয়া মাত্র বাগুইআটি থানা এবং ট্রাফিক গার্ডের ট্রাফিক পুলিস ঘটনাস্থলে আসে। ঘটনাস্থলে আসে দমকলের দু’টি ‌ই঩ঞ্জিন। আগুনের জেরে বিমানবন্দরগামী লেনে গাড়ির গতি শ্লথ হয়ে যায়। 
ফলে, যানজট তৈরি হয়। যেহেতু ওই এলাকায় প্রচুর রেস্তরাঁ এবং অন্যান্য দোকান রয়েছে, তাই আগুন ছড়িয়ে পড়ার ভয়ে আতঙ্ক ছড়ায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। মানুষের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। স্থানীয় জন প্রতিনিধিরাও ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে সহায়তা করেন।
কিছুক্ষণের মধ্যেই বিমানবন্দরগামী রাস্তায় তীব্র যানজট শুরু হয়। পরে দমকলের আরও দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে আসছিল। কিন্তু, যানজটে পড়ায় আসতে কিছুটা দেরি হয়। পুলিস যানজট সরানোর পর ওই দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শনিবারই দমদমের মেলাবাগান বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে প্রায় ১০০টি ঝুপড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। ফের একই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।
নিজস্ব চিত্র

15th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ