বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বহিষ্কৃত নির্দলদের তৃণমূলে ফেরানোয় ব্যাপক অশান্তি বেগড়িতে, কালো পতাকা বিধায়ককে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোটের মুখে ভোলবদল তৃণমূল নেতৃত্বের। গত পঞ্চায়েত ভোটে দলের নেতা-কর্মীরা, যাঁরা নির্দল হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তাঁদের বহিষ্কার করেছিল জোড়াফুল শিবির। পরবর্তীকালে ওই ‘গদ্দার’দের কোনওভাবেই দলে ফেরানো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন হাওড়া জেলার নেতৃত্ব। শুক্রবার ভোল বদলে সেই বহিষ্কৃতদের হাতেই তৃণমূলের পতাকা তুলে দেওয়া হল। বেগড়িতে দুই নির্দল পঞ্চায়েত সদস্যের ঘাসফুল শিবিরে যোগদানকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। এমনকী জগৎবল্লভপুরের বিধায়ক সীতানাথ ঘোষকে প্রায় আধঘণ্টা রাস্তায় আটকে রেখে কালো পতাকা দেখান তৃণমূলেরই কর্মী-সমর্থকরা। 
পঞ্চায়েত ভোটের আগে নির্দল কাঁটায় জর্জরিত ছিল তৃণমূল। বিক্ষুব্ধদের বারে বারে নির্দল হিসেবে ভোটে দাঁড়াতে বারণ করা হলেও তাঁরা তাঁদের অবস্থানে অনড় ছিলেন। ফলে বাধ্য হয়েই তাঁদের বহিষ্কার করে তৃণমূল। পরবর্তীকালে তাঁদের আর দলে নেওয়া হবে না বলেও স্পষ্ট করে দিয়েছিল জেলা ও রাজ্য নেতৃত্ব। ডোমজুড়ে ‘নবজোয়ার’ কর্মসূচিতে এসেও একই কথা বলেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু লোকসভা ভোটের আগে বেগড়িতে প্রকাশ্য মঞ্চে দল থেকে বহিষ্কৃত দুই পঞ্চায়েত সদস্যের হাতে তৃণমূলের পতাকা তুলে দেওয়ায় ক্ষোভ ঝরে পড়েছে নিচুতলার কর্মীদের। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সীতানাথ ঘোষ এবং তৃণমূলের হাওড়া জেলা সদরের সভাপতি কল্যাণ ঘোষ। সেখানেই দলে নেওয়া হয় মহসিন মুফতি এবং মনিরা শেখকে।
কথা দেওয়ার পরেও ভোলবদল কেন? ওই দুই সদস্য তৃণমূলে যোগদানের পরেই ক্ষোভে ফেটে পড়েন বেগড়ির বানিয়াড়া এলাকার কর্মীরা। শ’খানেক কর্মী এদিন অনুষ্ঠানের পর বিধায়কের গাড়ি ঘিরে ধরেন। কালো পতাকা হাতে চলে বিক্ষোভ। প্রায় আধ ঘণ্টা আটকে পড়েন সীতানাথ ঘোষ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয় এলাকায়। খবর পেয়ে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। স্থানীয় তৃণমূল কর্মী হাবিব খান বলেন, এক সময় ওই নির্দল সদস্যদের জন্য আমরা অত্যাচারিত হয়েছি। আজ আমাদের না জানিয়েই তাঁদের দলে ঢুকিয়ে দেওয়া হল। পঞ্চায়েতের বাকি সদস্যদের কিছু জানানোই হয়নি। এভাবে দল চললে আমরা বসে যাব, পার্টি করব না।
এ নিয়ে সীতানাথ ঘোষ বলেন, আমাদের কর্মী ভিত্তিক পার্টি। নিচুতলার কর্মীদের আবেদনের ভিত্তিতেই ওই দুই নির্দল সদস্যকে দলে নেওয়া হয়েছে। খুব সামান্য কর্মী ক্ষুব্ধ। তাঁরা অন্য বুথের লোকজন। নির্দল সদস্যদের বুথের তৃণমূল কর্মীরাই চেয়েছিলেন যে, তাঁরা দলে ফিরে আসুক। তাই জেলা সভাপতি ও সংখ্যালঘু সেলের সভাপতির উপস্থিতিতে তাঁদের দলে নেওয়া হয়েছে। আমাকে কেউ কালো পতাকা দেখায়নি। কয়েকজন গাড়ি দাঁড় করিয়ে কয়েকটি প্রশ্ন করছিল।

13th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ