বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

দুপুরে অনিয়মিত অটো, সন্ধ্যায় তথৈবচ অবস্থা বাস পরিষেবা চালুর দাবি বাসিন্দাদের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা:  পোলেরহাট বাজার থেকে পাকাপোল হয়ে ভোজেরহাট যেতে ভাঙড়ের বাসিন্দাদের ভরসা শুধুই অটো। দুই থেকে তিনবার তা পাল্টে গন্তব্যে যেতে হয় তাঁদের। খরচ হয়ে যায় অনেক টাকা। তার উপর দুপুরে এবং সন্ধ্যার পর পোলেরহাট এবং পাকাপোল থেকে যাওয়া-আসার জন্য অটো পেতে কালঘাম ছুটে যায় বলে অভিযোগ স্থানীয়দের। এমন অবস্থায় এই রুটে বাস পরিষেবা চালুর দাবি করেছেন তাঁরা। 
তাঁদের বক্তব্য, এতদিন ধরে যানবাহনের সমস্যা মাথায় নিয়েই যাতায়াত করতে হয়েছে। কিন্তু এখন কলকাতা পুলিসের অধীনে চলে এসেছে ভাঙড়। তাই পরিবহণ ব্যবস্থাও আরও উন্নত করা দরকার। 
জানা গিয়েছে, একটা সময় এই রাস্তা দিয়ে সরকারি বাস পরিষেবা ছিল। কিন্তু তা বন্ধ হয়েছে বহু বছর আগে। এখন টোটো, অটো বা ভ্যানই মূল ভরসা। আর কেউ যদি কাশীপুর থেকে পাকাপোল বা হাতিশালা যেতে চান, তাহলে আরও ঝক্কি পোহাতে হয়। সকালের দিকে অটো পাওয়া সমস্যা না হলেও দুপুরের দিকে পোলেরহাট কিংবা পাকাপোলে পর্যাপ্ত যাত্রীর অভাবে অটো সময়ে ছাড়তে চায় না বলেও অভিযোগ। 
এমনকী সন্ধ্যার পর থেকে অটো এক প্রকার উধাও হয়ে যায়। দিনের ব্যস্ত সময়ে ছাত্রছাত্রীদের অটোর পিছনে দাঁড়িয়ে স্কুলে যেতে হয়। তাই এই রুটে বাস চালু হলে অনেক যাত্রীই উপকৃত হবেন।
উত্তর ২৪ পরগনার বসিরহাট, হাড়োয়া ইত্যাদি জায়গা থেকে যে সমস্ত গাড়ি আসে, তারা পোলেরহাট বাজার দিয়ে পাকাপোল, হাতিশালা পার করে নিউটাউন বা ভোজেরহাট হয়ে বাসন্তী হাইওয়ে ধরে। এখন ভাঙড় থেকে কলকাতা যায় দু’টি রুটের বাস। কিন্তু তারা পোলেরহাট থেকে রাজারহাট হয়ে চলে যায়। ফলে পাকাপোল, হাতিশালার মতো এলাকা উপেক্ষিতই হয়ে রয়েছে।  নিজস্ব চিত্র

5th     March,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ