বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বারাসতে কাল মোদির সভা ভরাতে ভরসা মহিলা ব্রিগেড

নিজস্ব প্রতিনিধি, বারাসত: দলীয় সভায় যোগ দিতে কাল, বুধবার বারাসতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বারাসতের কাছারি মাঠে আয়োজিত এই সভার ‘দখল’ নেবে প্রমীলা বাহিনী। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। মহিলা কর্মী-সমর্থকদের দিয়ে গোটা মাঠ ভরাতে হবে। পুরুষদের বসতে হবে মঞ্চ থেকে কয়েকশো মিটার দূরে, কার্যত মাঠের বাইরে। আর এই কারণে সভার আগের দিন চিন্তা বেড়েছে গেরুয়া শিবিরের। কারণ এত সংখ্যায় মহিলা সমর্থক জোগাড় করা বেশ কষ্টসাধ্য বলে মনে করছেন স্থানীয় বিজেপির হর্তাকর্তারাই। 
আরও একটি কারণে বিজেপির অন্দরে আশঙ্কার মেঘ ঘনিয়েছে। দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের যথেষ্ট প্রভাব রয়েছে বারাসত সাংগঠনিক জেলায়। তাঁর অনুগামী বলে পরিচিত কর্মী-সমর্থকরা এদিনের সভায় ভিড় জমাবেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে এখন বারাসতে ‘চায়ে পে চর্চা’ জমে উঠেছে। 
ভোট এলেই দিল্লি থেকে গেরুয়া শিবিরের নেতারা বাংলায় ‘ডেইলি প্যাসেঞ্জারি’ শুরু করেন বলে কটাক্ষ করে তৃণমূল। এবার তো ভোটের দিনক্ষণ ঘোষণার বেশ কয়েকদিন আগে থেকেই কার্যত নির্বাচনী জনসভা শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে হুগলির আরামবাগ ও নদীয়ার কৃষ্ণনগরে সভা করেছেন তিনি। আগামীকাল তৃতীয় সভা হবে উত্তর ২৪ পরগনার সদর শহর বারাসতে। মাঠের প্রথম থেকে শেষ পর্যন্ত কেবলমাত্র মহিলারাই থাকবেন বলে ঠিক হয়েছে। গোটা প্রক্রিয়া সামলানোর জন্য ইতিমধ্যে পুলিসের সঙ্গে এসপিজির বৈঠক হয়েছে। 
এই অবস্থায় মহিলাদের দিয়ে এত বড় মাঠ ভরানো নিয়ে ফাঁপরে পড়েছে বিজেপি। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতার কথায়, ‘৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। তার আগে প্রধানমন্ত্রীর এদিনের কর্মসূচি নারী শক্তি সম্মান সমাবেশ। সেখানে শুধুমাত্র মহিলাদের দিয়েই মাঠ ভরাতে হবে আমাদের। বিষয়টি যথেষ্ট চিন্তার।’ বিজেপির সভায় সন্দেশখালির নির্যাতিতা মহিলারাও উপস্থিত থাকবেন বলে জানান তিনি। দলের কেন্দ্রীয় নেতা বৈজয়ন্ত জয় পাণ্ডা বলেন, ‘এই সভা থেকে ভার্চুয়ালি ছ’হাজার জায়গায় মহিলাদের সম্মান জানাবেন প্রধানমন্ত্রী। কেন্দ্রের বিজেপি সরকার মহিলাদের জন্য কী কাজ করেছে, তাও তুলে ধরবেন তিনি।’
ওয়াকিবহাল মহলের দাবি, প্রধানমন্ত্রীর শেষ দু’টি কর্মসূচিতে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে দেখা যায়নি। একটা সময় দিলীপ ঘোষের হাত ধরেই চাঙা হয়েছিল বঙ্গ বিজেপি। কিন্তু তিনি এখন নিজেকে একপ্রকার সরিয়ে রাখছেন বলে গেরুয়া শিবিরের অন্দরের খবর। সেই কারণে আজকের সভায় তাঁর ঘনিষ্ঠ ও অনুগামীদের উপস্থিতি নিয়ে সংশয় তৈরি হয়েছে দলে। তবে বিজেপির রাজ্য কমিটির সদস্য তাপস মিত্রের দাবি, ‘এই সভা মূলত মহিলাদের নিয়ে। মাঠ তো ভরবেই। আমাদের চিন্তা, এই টুকু মাঠে এত মহিলা সমর্থক ধরবে তো!’

5th     March,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ