কলকাতা

চলন্ত বাসে চায়ের ভাঁড়ে চুমুক চালকের, নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা, গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: বাস ছুটছিল দুরন্ত গতিতে। চালকের একহাতে গরম চায়ের ভাঁড়, অন্য হাতে স্টিয়ারিং। সেই চায়ের ভাঁড়ে চুমুক দিতে গিয়েই ঘটল বিভ্রাট। নিয়ন্ত্রণ হারিয়ে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবাহী বাসটি। ঘটনার জেরে বাসযাত্রী এক গৃহবধূর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ছ’জন যাত্রী। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার বিকেলে চুঁচুড়ার আলিনগর ও সুগন্ধ্যা মোড়ের মাঝে ওই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রাই জখমদের উদ্ধার করে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি রাস্তার ধারে একটি গাছে ধাক্কা দিয়ে আড়াআড়ি হয়ে যায়। তখন উল্টোদিক থেকে আসা একটি ডাম্পার বাসটিকে সজোরে ধাক্কা দেয়।
পুলিস সূত্রে জানা গিয়েছে, বাস দুর্ঘটনায় মৃত গৃহবধূর নাম নিলোফার ইয়াসমিন (৩৫)। তিনি চুঁচুড়ার তালডাঙার মনসাতলার বাসিন্দা ছিলেন। ঘটনাচক্রে এদিনই তিনি তাঁর মাসির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে দাদপুরের বালিকুখারি গ্রামে গিয়েছিলেন। এদিন ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙে পড়েন মৃতার মামা মহম্মদ মহসিন। তিনি বলেন, ভাগ্নি মাসির শেষ কাজে যোগ দিতে এসেছিল। এখন জামাইকে কী জবাব দেব জানি না। হুগলি গ্রামীণ পুলিস জানিয়েছে, ঘটনার পরপরই বাস ও ডাম্পারের চালক পালিয়ে গিয়েছে। তাঁদের খোঁজ চলছে। বাস ও ডাম্পারটি বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের প্রধান সুব্রত ঘোষ বলেন, খুবই মর্মান্তিক ঘটনা। আমাদের পঞ্চায়েত সদস্যরা সেখানে ছিলেন। জখমদের চিকিৎসা করাতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয়দের কাছ থেকে শুনেছি, বাস চালকের অসতর্কতাতেই দুর্ঘটনা ঘটেছে।
স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, যাত্রীবাহী বাসটি চুঁচুড়া-তারকেশ্বর রুটের। সেটি দাদপুর হয়ে চুঁচুড়া ফিরছিল। গাড়িতে প্রায় ১৫ জন যাত্রী ছিলেন। ফেরার পথে আলিনগর মোড়ে বাসের চালক এক ভাঁড় চা কেনেন। তা খেতে খেতেই তিনি গাড়ি চালাচ্ছিলেন। তাতেই বাসটি নিয়ন্ত্রণ হারায়। আলিনগরের একটি ত্রিপল কারখানার কাছে তা রাস্তার ধারের একটি গাছে সজোরে ধাক্কা দেয়। তার জেরে বাসটি বাঁক নিয়ে রাস্তার উপরে উঠে আসে। সেই সময় উল্টোদিক থেকে আসা একটি ডাম্পার বাসটিকে ধাক্কা দেয়। তারপর বাসের গা ঘেঁসে চলে যায়। 
প্রত্যক্ষদর্শীদের দাবি, গাছে ধাক্কা দেওয়ার পরেই নিলোফার ইয়াসমিনের মাথা জানালা দিয়ে বেরিয়ে গিয়েছিল। ডাম্পারের ধাক্কায় তাঁর মাথা থেঁতলে যায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। বাসের একাধিক যাত্রীর হাতে, পায়ে ও মাথায় আঘাত লেগেছে। তাঁদের চুঁচুড়া হাসপাতালে নিয়ে আসা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। 
4Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা