বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 


 

বর্ষবরণের প্রস্তুতি। শনিবার উত্তর কলকাতায় তোলা নিজস্ব চিত্র।

বধূর মৃত্যুতে প্রতিবেশীর অভিযোগ, গ্রেপ্তার স্বামী সহ পরিবারের ৪ সদস্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবানীপুরে এক বধূর মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় প্রতিবেশীর অভিযোগের ভিত্তিতে ভবানীপুর থানার পুলিস স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদকে গ্রেপ্তার করেছে। অভিযোগ ২০১৯ সালে বিয়ের পর থেকেই বধূর উপর শারীরিক ও মানসিক অত্যাচার চালাত শ্বশুরবাড়ির লোকেরা। বৃহস্পতিবার শ্বাসকষ্ট, জ্বর নিয়ে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভর্তি করা হয় নিশু মিশ্রকে (২১)। শুক্রবার সকালে তাঁর মৃত্যু হয়। শনিবার আলিপুর আদালতে তোলা হলে বিচারক ধৃতদের ৬ মার্চ পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃত স্বামীর মিন্টো পার্কে ফলের রসের দোকান রয়েছে। 
সূত্রের খবর, ওই বধূর মৃত্যুর খবর আসতেই ভবানীপুরের বলরাম বোস ফার্স্ট লেনে অভিযুক্তদের বাড়ির এলাকায় দোষীদের শাস্তি চেয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রতিবেশীরা। প্রতিবেশী ময়ূরী কর্মকার পরিবারের সদস্যদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতেই স্বামী পবনকুমার মিশ্র, শ্বশুর দেবেন্দ্র মিশ্র, শাশুড়ি উমরাবতী দেবী ও ননদ জ্যোতি মিশ্রকে গ্রেপ্তার করে পুলিস। পুলিসের কাছে ময়ূরীদেবীর লিখিত অভিযোগ, মৃত বধূর বাড়ি বিহারের ছাপড়ায়। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকেরা তাঁর উপর অত্যাচার করত। গত বছর নিশু ও পবনের মেয়ে হওয়ার পর শাশুড়ির অত্যাচার আরও বেড়ে যায়। গত কয়েকদিন ধরে অসুস্থ হওয়ার সত্ত্বেও নিশুকে চিকিত্সকের কাছে নিয়ে যাওয়া হয়নি। শেষ পর্যন্ত প্রতিবেশীদের চাপেই তাঁকে হাসপাতালে নিয়ে যায় স্বামী। ময়ূরীদেবীর দাবি, হাসপাতালে যাওয়ার আগে নিশু তাঁকে জানিয়েছিলেন, তাঁর খুব শ্বাসকষ্ট হচ্ছে। শুক্রবার সকালে তাঁর মৃত্যুর খবর আসতে এক প্রতিবেশী বাড়িতে ফোন করে খবর জানান। 
এদিন আদালতে অভিযুক্তদের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য জামিনের আবেদন করেন। তিনি বলেন, মহিলা হাসপাতালে ভর্তি ছিলেন। অভিযুক্তরাই যে তাঁর মৃত্যুর জন্য দায়ী, তার কোনও প্রমাণ নেই। এফআইআর করেছেন প্রতিবেশী। তাঁদের পক্ষে জানা সম্ভব নয়, বাড়িতে ঠিক কী ঘটছে। সরকারি কৌঁসুলি জামিনের বিরোধিতা করেন। পুলিসের তরফে এক প্রতিবেশীর গোপন জবানবন্দি নেওয়ার আবেদনও করা হয়। সবপক্ষের সওয়াল শুনে 
বিচারক ধৃতদের পুলিস হেফাজতের নির্দেশ দেন।  

3rd     March,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ