কলকাতা

গতকাল গ্রামবাসীদের তাড়া খেয়ে পুলিসের হাতে আটক, সকাল হতেই গ্রেপ্তার অজিত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্দেশখালির ত্রাস শাহজাহানের ভাই সিরাজের সঙ্গে হাত মিলিয়ে বেড়মজুর-২ এলাকায় একের পর এক জমি দখল করেছেন অঞ্চল সভাপতি অজিত মাইতি। এই অভিযোগ তুলে রবিবার সরব হয়েছিলেন গ্রামবাসীরা। পুলিসের সামনে বিক্ষোভও দেখান তাঁরা। এদিন তাঁকে ও শেখ শাহজাহানকে গ্রেপ্তারের দাবি জানাতে শুরু করেন গ্রামের বাসিন্দারা। এরপর তাঁরা অজিতের বাড়িতে চড়াও হলে প্রাণ বাঁচাতে পাশেই এক সিভিক ভলান্টিয়ারের বাড়িতে দৌড়ে গিয়ে আশ্রয় নেন তিনি।  বাড়িতে ঢুকে গেট বন্ধ করে দেন। পরে সেখানে গিয়ে পুলিস অজিতকে উদ্ধার করে। বিকেলে তাঁকে আটক করে বসিরহাট জেলা পুলিস। সোমবার সকাল হতেই অপসারিত এই তৃণমূল নেতাকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। বাড়িতে ঢুকে হুমকি ও তোলাবাজি সহ একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে মামলাও রুজু করেছে পুলিস। পাশাপাশি, শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিনের বিরুদ্ধেও এবার এফআইআর করল পুলিস। তাঁর বিরুদ্ধে মারধর, জমি দখল সহ একাধিক অভিযোগ জমা পড়েছিল। তদন্ত করে সিরাজউদ্দিনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছে পুলিস। যদিও পুলিসের খাতায় সিরাজ অধরাই।
এদিকে, সিভিকের বাড়িতে ঢুকে পড়লেও কার্যত আতঙ্কিত দেখায় অজিতকে। সেই অবস্থায় তিনি বাইরে থাকা সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের নানা প্রশ্নের উত্তর দেন।  বলেন, আমি নির্দোষ। কোনও কেলেঙ্কারিতেই আমি জড়িত নই। ২০১৯ সালে আমি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলাম। ওই এলাকা শাসক দলের হাতছাড়া হওয়ার পরই ভয় দেখিয়ে, মারধর করে আমাকে তৃণমূলে নিয়ে আসেন শাহজাহান ও তাঁর ভাই সিরাজ। আমি সিরাজের হয়ে জমি দখলের কাজ কোনওদিনই করিনি। আমার বিরুদ্ধে কিছু অভিযোগ থাকলে পদত্যাগ করব।’ আরও বলেন, ‘তৃণমূল ও সিরাজের সঙ্গে থাকা আমার ভুল হয়েছে। তাই আজ এই অবস্থা।’ 
অজিত সম্পর্কে সেচমন্ত্রী পার্থ ভৌমিক বলেন, ‘ওঁকে সরিয়ে দেওয়া হয়েছে। উনি কোনওকালেই অঞ্চল সভাপতি ছিলেন না। কেউ অন্যায় করলে তিনি শাস্তি পাবেন।’ এদিন বিকেলে সন্দেশখালি নিয়ে মুখ খুলেছেন তৃণমূল নেতা অভিষেক বন্দোপাধ্যায়। তাঁর বক্তব্য, পার্থ চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিকদের রেয়াত করা হয়নি। শেখ শাহজাহান কে? কেউ অন্যায় অবিচার করলে যত বড় নেতা হোন না কেন, রেয়াত করা হবে না। বিরোধীরা যাচ্ছে, এত কমিশন যাচ্ছে। এক একদিন করে যাচ্ছে। সেই সবটা না করে সবাই তো একদিন চলে যেতে পারতেন। লোকসভা ভোটের আগে মোদি বাংলায় আসছেন। ফলে সন্দেশখালির ঘটনা বিজেপিকে বাঁচিয়ে রাখতেই হবে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, সন্দেশখালিতে মানুষের বিক্ষোভ থেমে থাকবে না। পুলিস কতদিন পারবে, শাহজাহানকে আটকে রাখতে। এদিকে, শিবু হাজরার পোল্ট্রি ফার্মে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিস রবিবার আয়েষা বিবি নামে একজনকে গ্রেপ্তার করেছে। 
5Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা