বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

প্রধান শিক্ষক কেন এখনও অধরা, পুলিস সুপার, আইসিকে হাজিরার নির্দেশ কোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্রপুর স্কুল কাণ্ডে অভিযুক্ত প্রধান শিক্ষক এখনও গ্রেপ্তার না হওয়ায় যারপরনাই ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। কেন এখনও অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়নি, তার জবাব দিতে বারুইপুর পুলিস জেলা সুপারকে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। সোমবার দুপুর ২টোর সময় পুলিস সুপারকে ভার্চুয়ালি হাজির থাকতে বলেছেন বিচারপতি। সেইসঙ্গে নরেন্দ্রপুর থানার আইসি ও তদন্তকারী আধিকারিককে সশরীরে হাজির থাকতে হবে বলে নির্দেশে উল্লেখ করেছেন বিচারপতি বসু। 
গত ২৭ জানুয়ারি নরেন্দ্রপুরের বলরামপুর মন্মথনাথ বিদ্যামন্দিরে হঠাৎ কিছু বহিরাগত ঢুকে পড়ে তাণ্ডব চালায়। স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের মারধর করা হয়। পরে জানা যায়, ঘটনার নেপথ্যে রয়েছে স্কুলের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের মধ্যে বিবাদ। তার প্রেক্ষিতেই ওই ঘটনা। হাইকোর্টে এ নিয়ে মামলা দায়ের হলে প্রধান শিক্ষক সহ বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের নির্দেশের পাশাপাশি স্কুলে যে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছিল, তার তদন্তের নির্দেশ দেন বিচারপতি বিশ্বজিৎ বসু। বাকি অভিযুক্তরা গ্রেপ্তার হলেও এখনও ধরা পড়েননি অভিযুক্ত প্রধান শিক্ষক।
শুক্রবার মামলার শুনানিতে প্রধান শিক্ষকের গ্রেপ্তারি নিয়ে প্রশ্ন উঠতেই রাজ্যের তরফে আইনজীবী জানান, এবিষয়ে তাদের কাছে কোনও তথ্য নেই। এরপর কেন অভিযুক্ত প্রধান শিক্ষককে এখনও গ্রেপ্তার করা যায়নি, তার জবাব চান বিচারপতি। তিনি সোমবার বেলা ২টোর সময় বারুইপুর পুলিস জেলার সুপারকে ভার্চুয়ালি হাজিরার নির্দেশ দেন।
অন্যদিকে, স্কুলে আর্থিক তছরুপের ঘটনায় রাজ্যের তরফে রিপোর্ট পেশ করে জানানো হয়েছে, স্কুল থেকে পাঁচ হাজারেরও বেশি রশিদ উদ্ধার হয়েছে। প্রত্যেক ছাত্রের কাছ থেকে ৩০০ টাকা করে চাঁদা নেওয়া হয়েছিল। ওই রশিদগুলিতে সেই তথ্যই রয়েছে। কিন্তু কী কারণে ওই চাঁদা নেওয়া হয়েছিল, তা পরিষ্কার নয়। এব্যাপারে তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি বসু।

24th     February,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ