কলকাতা

বারুইপুরে উদ্যোগ: আর থানায় আসতে হবে না, এবার দূরের গ্রামে গিয়েই অভিযোগ নেবে পুলিস

সংবাদদাতা, বারুইপুর: বেশ কিছু গ্রাম রয়েছে, যেগুলি থানা থেকে অনেকটা দূরে অবস্থিত। সেই সব এলাকার মানুষকে থানায় গিয়ে অভিযোগ জানানো কষ্টকর। তাই ঠিক হয়েছে, এবার দূরবর্তী গ্রামে পুলিস নিজেই যাবে অভিযোগ নিতে, একইসঙ্গে সমস্যার সমাধানও বাতলাবে। সেখানে খোলা হবে পুলিস সহায়তা কেন্দ্র। গ্রামবাসীরা সেখানে নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পারবেন। মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে বারুইপুর পুলিস জেলা আগেই এমন পরিকল্পনা নিয়েছিল। এবার তা বাস্তবায়নের দিকে এগচ্ছে উর্দি-প্রশাসন। জানা গিয়েছে, পুলিস সহায়তা কেন্দ্র বাড়তি নজর দেবে সাইবার প্রতারণার ঘটনায়। পাশাপাশি, সুন্দরবনের মৈপীঠ থেকে শুরু করে কুলতলি, গোসাবা, বাসন্তী, সুন্দরবন ও ঝড়খালি উপকূল থানা এলাকার সহায়তা কেন্দ্র থেকে ম্যানগ্রোভ ধ্বংস রুখতে সচেতনতার বার্তা ও মাইকিং করা হবে। বারুইপুর পুলিস জেলার সুপার পলাশচন্দ্র ঢালি বলেন, দূরবর্তী গ্রামে প্রতি ১৫ দিন অন্তর এই সহায়তা কেন্দ্র বসবে। প্রতিটি অভিযোগ নিয়মিত মনিটরিং করা হবে।
বারুইপুর পুলিস জেলায় ১৭টি থানা রয়েছে। তার মধ্যে দু’টি মহিলা থানা। প্রতিটি থানার যে কোনও একটি পঞ্চায়েত এলাকায় এই সহায়তা কেন্দ্র হবে। সমস্যা শোনার জন্য থাকবেন থানার আইসি বা ওসি, এসআই পদমর্যাদার এক আধিকারিক। এমনকী এই সহায়তা কেন্দ্র পরিদর্শন করবেন বারুইপুর পুলিস জেলার শীর্ষ আধিকারিকরাও। বারুইপুরের বেলেগাছি পঞ্চায়েতের রামধাড়িতে একটি স্কুলে এই কেন্দ্রের সূচনা হয়। স্কুলের বাইরে খোলা হয় সহায়তা কেন্দ্র। 
ছিলেন আইসি সৌম্যজিৎ রায় সহ বেলেগাছি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক, পঞ্চায়েত প্রধান প্রমুখ। গ্রামের অনেক মহিলা সেখানে এসে অভিযোগ জানান। স্কুলের শিক্ষকরাও ক্যাম্প দেখে এগিয়ে এসে তাঁদের অভাব-অভিযোগের কথা জানান। বারুইপুর পুলিস জেলার এক আধিকারিক বলেন, সব ধরনের অভিযোগই এখানে লিপিবদ্ধ করা যাবে। এছাড়াও বাল্যবিবাহ রোধে সচেতনতার বার্তা দেওয়া হবে। প্রবীণরা অভিযোগ জানাতে এলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। 
5Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা