বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

মিটে যাবে জমা জলের সমস্যা, চম্পাহাটি থেকে কাটাখাল পর্যন্ত ভূগর্ভস্থ নর্দমা হবে

সংবাদদাতা, বারুইপুর: ভারী বৃষ্টি হলেই জমা জলে নাকানি-চোবানি খেতে হয় চম্পাহাটির মানুষকে। রাস্তায় জল দাঁড়িয়ে যায়, দুর্ভোগের অন্ত থাকে না। জল নিকাশির বেহাল অবস্থা নিয়ে মানুষের ক্ষোভ ছিল। সেই সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছিলেন বারুইপুর পূর্বের বিধায়ক বিভাস সর্দার। কেএমডিএর দারস্থ হয়েছিলেন বিধায়ক। তারপরেই ওই দপ্তর থেকে সবুজ সঙ্কেত দেওয়া হয় কাজের জন্য। চম্পাহাটি রেল গেট থেকে কাটাখাল পর্যন্ত হবে ভূগর্ভস্থ নর্দমা। 
এই কাজের জন্য বুধবার চম্পাহাটিতে জায়গা পরিদর্শন করলেন কেএমডিএর সাউথ ডিভিশনের ইঞ্জিনিয়াররা। এই বিষয়ে এক ইঞ্জিনিয়ার বলেন, পূর্তদপ্তররের সঙ্গে যুগ্মভাবে জায়গা দেখা হয়েছে। আর্থিক অনুমোদন হয়ে গেলেই কাজ শুরু করা হবে।  
জায়গা পরিদর্শনের সময় ইঞ্জিনিয়ারদের সঙ্গে ছিলেন চম্পাহাটি পঞ্চায়েতের প্রধান অসিতবরণ মণ্ডল। এদিন তিনি বলেন, বিধায়ক বিভাস সর্দার ২০২২ সালেই জমা জলের সমস্যার জন্য কেএমডিএকে চিঠি করেছিলেন। ভূগর্ভস্থ নর্দমার মাধ্যমে জল কাটাখালে গিয়ে পড়বে। ফি বছরই ভারী বৃষ্টি হলেই চম্পাহাটি বাজার, পঞ্চায়েত সংলগ্ন এলাকার রাস্তায় জল দাঁড়িয়ে যায়। রাস্তার পাশে দোকানেও জল ঢুকে পড়ে। যেহেতু এই রাস্তার দু’পাশে কোথাও কোনও নর্দমা নেই, তাই জল বের হতে পারত না। এলাকার বাসিন্দারা বলেন, জমা জলের সমস্যা মিটতে এমন নর্দমার খুবই দরকার ছিল।  নিজস্ব চিত্র

22nd     February,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ