কলকাতা

১ কোটি টাকার প্রতারণা মামলায় হস্তক্ষেপ করল না হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোমাঞ্চকর অভিযানের নাম শুনে অনেকেই নাম লিখিয়েছিলেন এক ভ্রমণ সংস্থার খাতায়। বিজ্ঞাপন দিয়ে তারা বলেছিল, পর্যটকদের আন্টার্কটিকায় নিয়ে যাবে। দক্ষিণ মেরু ঘুরে দেখার শখ মন টেনেছিল যাঁদের, তাঁদের অনেকের থেকেই এই সফরের জন্য অগ্রিম নিয়েছিল ওই সংস্থাকে। কিন্তু কোথায় কী? আন্টার্কটিকায় যাওয়া তো দূরের কথা, অগ্রিমের টাকাও ফেরত দেয়নি তারা। সব মিলিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে তারা এক কোটি টাকা তুলেছে বলে অভিযোগ। এ নিয়ে আদালত পর্যন্ত গড়িয়েছে বিষয়টি। সংস্থার কর্ণধার শ্রেয়সী বিশ্বাসকে গ্রেপ্তার করেছে টালিগঞ্জ থানা। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শ্রেয়সী বিশ্বাসকে গ্রেপ্তার করে টালিগঞ্জ থানার পুলিস। সেই গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু এ বিষয়ে এখনই হস্তক্ষেপ করতে চাননি বিচারপতি জয় সেনগুপ্ত। ২২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি। ওইদিন কেস ডায়েরি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।  
গত বছরের শুরুতে আন্টার্কটিকায় নিয়ে যাওয়ার নাম করে বিজ্ঞাপন দেয় একটি ভ্রমণ সংস্থা। আকর্ষণীয় সেই বিজ্ঞাপনে উল্লেখ করা হয়, কোনও মেডিক্যাল পরীক্ষা ছাড়াই আন্টার্কটিকা ভ্রমণ করা যাবে। বয়সের কোনও সীমা নেই। এই বিজ্ঞাপন দিয়ে আগাম টাকা তুলতে শুরু করে সংস্থাটি। কিন্তু আন্টার্কটিকা যাত্রার আগে অনেকেই জানতে পারেন, তাঁদের জাহাজ ও বিমানের যে টিকিট দেওয়া হয়েছে, সেগুলি ভুয়ো। 
হাইকোর্টে দায়ের করা মামলায় সংস্থার কর্ণধার শ্রেয়সী বিশ্বাসের আইনজীবী দাবি করেন, সংস্থার কিছু কর্মী এই ঘটনার সঙ্গে যুক্ত। আদালত অবশ্য বিষয়টিতে এখনই হস্তক্ষেপ করতে চায়নি। 
5Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা