কলকাতা

পাথরঘাটায় ২১১ বাস স্ট্যান্ডে অবৈধ পার্কিং, নিত্য যানজটে নাকাল যাত্রীরা

সংবাদদাতা, রাজারহাট: রাজারহাটের পাথরঘাটায় ২১১ বাসস্ট্যান্ড। সেখানে বাস দাঁড় করাতে গিয়ে নিত্য বিপত্তি পোহাতে হয় চালকদের। শুক্রবার দুপুরে সেখানে দাঁড় করানো দু’টি বাইক। বেশ কয়েকবার হাঁকাহাঁকি করলেন কন্ডাক্টর। বাইক মালিকের পাত্তা মিলল না। শেষে চালক আর কন্ডাক্টার বাস থেকে নেমে টেনেহিঁচড়ে বাইক দু’টি সরালেন। তারপর স্ট্যান্ডে দাঁড়াতে পারল বাস। ততক্ষণে আরও একটি বাস চলে এসেছে। সেটি রাস্তাজুড়ে দাঁড়িয়ে থাকল। স্বল্প সময়ের জন্য হলেও তৈরি হল যানজট।
রাজারহাটের পাথরঘাটা ২১১ বাস স্ট্যান্ডে অবৈধভাবে যানবাহন পার্ক করা থাকছে বলে অভিযোগ উঠছে বেশ কয়েক বছর ধরে। ফলে নিত্য দুর্ভোগে পড়তে হচ্ছে বাস চালকদের। রাস্তাজুড়ে যানজটও তৈরি হচ্ছে। প্রায় পঞ্চাশ বছর আগে পাথরঘাটা-আহিরীটোলা ২১১ বাস রুট চালু হয়। তখন থেকেই বাজার লাগোয়া পুকুর পাড়ে গাড়ি পার্ক করেন চালকরা। বাস ইউনিয়নের বক্তব্য, নগরায়নের কারণে নিউটাউন শহর লাগোয়া পাথরঘাটা অঞ্চল এখন জমজমাট। গাড়ি-বাইকের সংখ্যা বেড়েছে। বাস পার্ক করার জায়গায় বাইক, সাইকেল, রিকশ ইত্যাদি রেখে চলে যাচ্ছেন মানুষ। 
এর ফলে রোজ ঝক্কি পোহাতে হয়। দীর্ঘক্ষণ রাস্তার উপর বাস নিয়ে দাঁড় করিয়ে রাখতে হয় চালকদের। ফলে যানজটের সমস্যাও বাড়ছে। ২১১ রুটের স্টার্টার যুগল ঘোষ বলেন, ‘বর্তমানে প্রায় ৭৬টি বাস চলাচল করে। এখন অবৈধ পার্কিং ও ব্যবসায়ীদের অস্থায়ী ছাউনির জন্য সকাল থেকে রাত পর্যন্ত ভোগান্তিতে পড়তে হচ্ছে।’ পাথরঘাটা পঞ্চায়েত প্রশাসনের বক্তব্য, ২১১ বাস স্ট্যান্ডে যানবাহন রাখা যাবে না। সবাইকে সজাগ করতে নির্দেশিকা লিখে বোর্ড টাঙানো হয়েছে। চলছে প্রচারও।  নিজস্ব চিত্র
5Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা