বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

উল্টোডাঙা পাম্পিং স্টেশন থেকে কেষ্টপুর খাল পর্যন্ত তৈরি হচ্ছে নতুন পাইপলাইন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা এবং কাঁকুড়গাছি অঞ্চলে জমা জলের সমস্যা সমাধানে নিকাশি উন্নয়নের কাজ শুরু হল। একটানা কিছুক্ষণ বৃষ্টি হলে উল্টোডাঙা, মুচিবাজার, বেঙ্গল কেমিক্যালস, কাঁকুড়গাছি মেইন রোড সহ বিভিন্ন এলাকায় জল জমে যায় বলে অভিযোগ। কলকাতা পুরসভার নিকাশি বিভাগ জানাচ্ছে, কেষ্টপুর খালের উপর দিয়ে লেকটাউন ও বাইপাস সংযোগকারী উড়ালপুল তৈরি হয়েছে। উল্টোডাঙা পাম্পিং স্টেশন থেকে কেষ্টপুর খালে পড়া নিকাশি পাইপলাইনটি সেই সেতুর পিলারের জন্য অবরুদ্ধ হয়ে পড়েছে। ফলে, ভারী বৃষ্টির সময় পর্যাপ্ত জল পাম্পিং স্টেশন থেকে খালে পড়ছে না। গোটা চত্বরে জল জমে যাচ্ছে। তাই পাম্পিং স্টেশন থেকে খাল পর্যন্ত নতুন পাইপলাইন পাতার কাজ শুরু হয়েছে।
পুর কর্তৃপক্ষ জানাচ্ছে, অতিরিক্ত বৃষ্টি হলে এই পাইপলাইনের মাধ্যমে জল কেষ্টপুর খালে ফেলা হতো। কিন্তু সেতুর থামের জন্য কার্যত বন্ধ নিকাশি লাইনটি। ফলে, পর্যাপ্ত পরিমাণ জল খালে ফেলা যাচ্ছে না। এই পরিস্থিতিতে পুরনো ওই পাইপলাইনটিকে বন্ধ করে নতুন একটি নিকাশি লাইন ঘুরপথে উল্টোডাঙা নিকাশি পাম্পিং স্টেশন থেকে কেষ্টপুর খালে নিয়ে যাওয়া হবে।
সম্প্রতি সেই কাজের সূচনা করেন পুরসভার নিকাশি বিভাগের মেয়র পারিষদ তারক সিং। স্থানীয় ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শান্তিরঞ্জন কুণ্ডু জানিয়েছেন, গত বেশ কয়েক বছর ধরে এই সমস্যায় ভুগতে হচ্ছে। গত বছর অতটা সমস্যা না হলেও তার আগের বছর ভারী বৃষ্টিতে যথেষ্ট ভোগান্তি হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। পুরনো লাইনটি কার্যত বন্ধ। ফলে, ভারী বৃষ্টিতে বড় রাস্তায় অতটা জল না দাঁড়ালেও আশপাশের গলিতে জল জমে থাকছে। বিভিন্ন গলিতে দেড়-দু’ঘণ্টা ধরে জল জমে থাকে। নতুন পাইপলাইন তৈরি হয়ে গেলে আর জল জমবে না বলেই আশাবাদী তিনি।

13th     February,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ