কলকাতা

অবশেষে রাস্তা সংস্কার শুরু  এরপর হবে নিকাশি মেরামত

সংবাদদাতা, বারুইপুর: অবশেষে এলাকার বেহাল রাস্তা সংস্কারের কাজ শুরু করল জয়নগর-মজিলপুর পুরসভা। পিচ ঢেলে সংস্কার ও কংক্রিটের ঢালাই– দুই কাজই শুরু হয়েছে জোরকদমে। পুরসভার চেয়ারম্যান সুকুমার হালদার বলেন, ১ কোটি ৯৩ লক্ষ টাকায় ১৪টি ওয়ার্ডে রাস্তা সংস্কার হচ্ছে। মূলত গলির ভিতরে ১৫টি রাস্তা কংক্রিটের ঢালাই হবে ও ১৫টি পিচের রাস্তা নতুন করে নির্মাণ হবে। এরপরে নিকাশি সংস্কার ও গার্ডওয়ালের কাজ শুরু হবে। সব মিলিয়ে ৩ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয় হবে।   
জয়নগর-মজিলপুর পুরসভায় পালাবদল ঘটিয়ে তৃণমূল কংগ্রেস প্রথম ক্ষমতায় আসে ২০২২ সালে পুরসভা নির্বাচনে। তারপরে এই ১৪টি ওয়ার্ডের বেহাল রাস্তা মেরামত শুরু করল পুরসভা। এই বেহাল রাস্তা নিয়ে মানুষের দীর্ঘদিনের ক্ষোভ ছিল। রাস্তায় পিচ উঠে গিয়ে এবড়ো-খেবড়ো হয়েছিল। প্রায়ই দুর্ঘটনা লেগে থাকত বলে অভিযোগ নাগরিকদের। বারংবার পুরসভার কাউন্সিলারদের জানিয়েও কোনও সমাধান হচ্ছিল না। এবার সেই সব রাস্তার মেরামত শুরু হওয়ায় খুশি বাসিন্দারা।
পুরসভা সূত্রে খবর, ৯ নম্বর ওয়ার্ডে জয়চণ্ডী মন্দির রোড, ৮ নম্বর ওয়ার্ডে আনন্দচন্দ্র ঘোষ রোড, ১১ নম্বর ওয়ার্ডে শরৎ দত্ত রোড, ১০ নম্বর ওয়ার্ডে মিত্রপাড়া রাস্তা, ৩ ও ৫ নম্বর ওয়ার্ডে হরিদাস দত্ত রোডে পিচ ঢালার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। এছাড়া মিত্রপাড়া রোডে ভিতরে কংক্রিটের ঢালাই রাস্তা নির্মাণের কাজও চলছে।
 নিজস্ব চিত্র
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা