বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বারুইপুরে ভবঘুরেদের 
আবাসন তৈরি শেষ পর্বে

সংবাদদাতা, বারুইপুর: পথে ঘাটে ঘুরে বেড়ানো, স্টেশনে দিনরাত কাটানো  ভবঘুরের দল পাবে মাথার উপর ছাদ। নিজের আশ্রয় খুঁজে পাবে তাঁরা। এঁদের থাকার জন্যই বারুইপুর পুরসভার আট নম্বর ওয়ার্ডে আদি গঙ্গার ধারে তৈরি হয়েছে আবাসন। সেই আবাসনে শেষ মুহূর্তের কাজ চলছে। কয়েকদিন পরেই তার উদ্বোধন হবে। এই প্রসঙ্গে পুরসভার চেয়ারম্যান বিকাশ দত্ত বলেন, কেএমডিএ এই আবাসন নির্মাণ করেছে। বারুইপুর পুরসভার এনইউএলএম বিভাগ কাজ দেখাশোনা করছে। আবাসনের পুরো কাজ সম্পন্ন হলেই ভবঘুরেদের সেখানে নিয়ে আসা হবে।  
পুরসভা সূত্রে খবর, বারুইপুর কীর্তনখোলা মহাশ্মশান সংলগ্ন এলাকায় তিনতলা আবাসন গড়ে উঠছে। ২ কোটি ২৫ লক্ষ ৩০ হাজার টাকা এই কাজে ব্যয় হবে। একতলায় ডাইনিং রুম, রান্নাঘর, আলাদা অফিস রুম থাকবে। দোতলায় পুরুষদের থাকার বড় ঘর। দু’টি করে শৌচালয় তৈরি হয়েছে। তিনতলায় মহিলাদের থাকার ঘর, আলাদা শৌচালয়ের ব্যবস্থা থাকছে। আবাসনে নিরাপত্তার দায়িত্বেও কর্মী মোতায়েন করা হবে। তবে কতজন ভবঘুরেকে পাওয়া যাবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন চেয়ারম্যান বিকাশ দত্ত। 
তিনি বলেন, ভবঘুরেদের দল স্টেশনে আস্তানা খুঁজে নেয়। তারা ওই জায়গা থেকে নড়তে চায় না। নিজেদের ভালোমন্দ বোঝার ভাবটাই হারিয়ে গিয়েছে তাঁদের। তাই আবাসনে তাঁদের আসা নিয়ে একটা চিন্তা রয়েই গিয়েছে। 
নিজস্ব চিত্র 

4th     December,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ