কলকাতা

পুকুর ভরাট করে নির্মাণ, অভিযোগ অস্বীকার নির্মাণকারী সংস্থা ও স্থানীয় কাউন্সিলারের

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বেআইনিভাবে পুকুর ভরাট করে বহুতল নির্মাণের অভিযোগ। এর বিরুদ্ধে পোস্টার হাতে বিক্ষোভ দেখালেন এলাকার মানুষ। রবিবার ঘটনাটি ঘটে বারাসতের ন’পাড়া এলাকায়। যদিও এই অভিযোগ মানতে নারাজ এলাকার কাউন্সিলার বা নির্মাণকারী সংস্থা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বারাসত ন’পাড়ার বিবেকানন্দ রোডের ঠিক পাশেই প্রায় ১৩ কাঠা জমির ওপর চলছে বহুতল নির্মাণের কাজ। এর মধ্যে প্রায় সাড়ে পাঁচ কাঠা জমিতে রয়েছে একটি জলাশয়। অভিযোগ, জলাশয়ের একাংশ ভরাট করে বহুতল নির্মাণের কাজে ব্যবহার করছে নির্মাণকারী সংস্থা। দীর্ঘদিনই এর প্রতিবাদ করে আসছেন ১১ নম্বর ওয়ার্ডের নাগরিকরা। সম্প্রতি এনিয়ে তাঁরা বারাসত পুরসভারও দ্বারস্থ হন। তার মধ্যে রবিবার পথে নামলেন তাঁরা।
স্থানীয় বাসিন্দা তথা বিক্ষোভকারী দেবু চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে এই কাজের প্রতিবাদ করে আসছি আমরা। কিন্তু, তারপরেও জলাশয় ভরাট করে বহুতল নির্মাণ চলছেই। আমরা চাই, এই বেআইনি কাজ বন্ধ করতে প্রশাসন তৎপর হোক। যদিও এলাকাবাসীর অভিযোগ উড়িয়ে দিয়ে নির্মাণকারী সংস্থার তরফে পার্থ কর বলেন, কোনও পুকুর ভরাট হয়নি। যাবতীয় কাগজপত্রও রয়েছে আমাদের কাছে। পুরসভা ও প্রশাসনের অনুমোদন পাওয়ার পরই বহুতল নির্মাণের কাজে হাত দেওয়া হয়েছে। এদিকে, স্থানীয় কাউন্সিলার তন্নিষ্টা খাসনবিশ বলেন, আমার এখানে কোথাও জলাশয় ভরাট হয়নি। পরিবেশ রক্ষার দিকে আমরা যথেষ্ট সচেতন। ফলে, কারা কী অভিযোগ করছেন, সেটা তাঁদের নিজস্ব বিষয়। 
নিজস্ব চিত্র
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা