কলকাতা

দখলমুক্ত করা হল কোনা এক্সপ্রেসওয়ে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোনা এক্সপ্রেসওয়ের উপর যুদ্ধকালীন তৎপরতায় এলিভেটেড করিডর তৈরির প্রস্তুতি চলছে। এবার বেলেপোল মোড় থেকে ক্যারি রোড পর্যন্ত রাস্তার দুধার দখলমুক্ত করার কাজ শুরু হল। রবিবার প্রায় এক ডজন দোকান সরিয়ে দেন প্রশাসনিক কর্তারা। এই দফায় সাঁতরাগাছি উড়ালপুল থেকে দ্বিতীয় হুগলি সেতু পর্যন্ত করিডরের জন্য জায়গা অধিগ্রহণের কাজ হবে। 
১৬ নম্বর জাতীয় সড়ক থেকে দ্বিতীয় হুগলি সেতু পর্যন্ত দ্বিতল কোনা এক্সপ্রেসওয়ের কাজ শুরু হয়েছে। প্রথম পর্যায়ে চলছে দখলদারদের সরানোর কাজ। প্রথম ধাপে নিবড়া থেকে সাঁতরাগাছি উড়ালপুল পর্যন্ত জমি অধিগ্রহণ ও রাস্তার দু’ধার খালি করার কাজ চলেছে। রবিবার শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের কাজ। এই কাজেই এদিন বেলেপোল মোড় থেকে ক্যারি রোড পর্যন্ত প্রায় এক কিলোমিটার পূর্বমুখী রাস্তার বাঁ দিক খালি করা হয়। উচ্ছেদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন করিডর তৈরির দায়িত্বপ্রাপ্ত সংস্থা আরভিএনএল, জাতীয় সড়ক কর্তৃপক্ষ, জেলার প্রশাসনিক কর্তা এবং হাওড়া সিটি পুলিসের অফিসাররা। তাঁদের উপস্থিতিতে প্রায় ১২টি দোকান সরিয়ে দেওয়া হয়েছে। সেগুলি মূলত কাঠ ও পুরনো আসবাবের দোকান। এছাড়াও ছোটখাট কিছু দোকান ও গুমটি উঠিয়ে দেওয়া হয়েছে।
জানা গিয়েছে, উচ্ছেদের নোটিস অনেক আগেই দেওয়া হয়েছিল। ফলে কোনও সমস্যা হয়নি। অনেকেই স্বেচ্ছায় দোকান সরিয়ে নিয়ে গিয়েছেন। মূল রাস্তা থেকে মোটামুটি ৩০ ফুট পর্যন্ত খালি করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে বাকি অংশের উচ্ছেদ চলবে। এদিকে, ব্যক্তিগত জমি যা দ্বিতল কোনা এক্সপ্রেসওয়ে তৈরির জন্য নেওয়া হয়েছিল, তার মালিকদের টাকা দেওয়ার কাজ প্রায় শেষ পর্যায়ে। জেলা প্রশাসন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মারফত তিনশোরও বেশি জমিদাতাকে টাকা দিয়েছে। 
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা