কলকাতা

বিশেষভাবে সক্ষম ৩১ জনের নাম উঠল ভোটার তালিকায়

সংবাদদাতা, উলুবেড়িয়া: সেন্টারের দিদিদের মুখে ভোট দেওয়ার কথা বহুবার শুনেছেন উলুবেড়িয়া আশা ভবন সেন্টারের বাসিন্দা বিশেষভাবে সক্ষম সাবিত্রী কুমার, পাপিয়া দাস, মেহেন্দা, প্রিয়াঙ্কা দাস, ইত্তেশমা খাতুনরা। সেই গল্প শুনে মনে মনে তাঁদের ভোট বাসনা তৈরি হয়েছিল। কিন্তু ভোটদানের বয়স না হওয়ায় এতদিন তাঁদের সেই মনোবাঞ্ছা পূরণ হচ্ছিল না। তাঁরা এখন আঠারো পেরিয়ে গিয়েছেন। তাই ভোটার তালিকায় কীভাবে নাম তুলবেন, তা নিয়ে চিন্তায় ছিলেন। তাঁদের সেই চিন্তা দূর করতে রবিবার জেলা প্রশাসনের কর্তারা হাজির হন আশা ভবন সেন্টারে। এখানে বসেই ভোটার তালিকায় নাম তোলেন সেন্টারের ৩১ জন বিশেষভাবে সক্ষম কিশোরী। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাওড়ার জেলাশাসক দীপাপ প্রিয়া পি, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) আজার জিয়া, উলুবেড়িয়ার মহকুমা শাসক মানসকুমার মণ্ডল, উলুবেড়িয়া ১ নম্বর ব্লকের বিডিও সহ অন্যান্যরা।
এদিন জেলাশাসক বলেন, মূলত বিশেষভাবে সক্ষম ভোটারদের ভোটদানে উৎসাহ দিতে নির্বাচন কমিশনের এই উদ্যোগ। বিশেষভাবে সক্ষম ভোটারদের জন্য ভোটগ্রহণ কেন্দ্রে বিশেষ ব্যবস্থা করা হবে। ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে থাকেব র‍্যাম্পের ব্যবস্থা। অন্যদিকে, ভোটার তালিকায় এই আবাসিক সেন্টারের সদ্য ভোটারদের নাম তোলার যে উদ্যোগ প্রশাসন নিয়েছে, তাকে স্বাগত জানিয়েছেন আশা ভবনের কর্ণধার জন মেরি বারুই। 
তিনি বলেন, এইসব কিশোরীদের ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে নাম তোলা সত্যিই সমস্যার। এদিন প্রশাসনের কর্তারা যেভাবে এখানে এসে এইসব কিশোরীদের ভোটার তালিকায় নাম তুললেন, তা আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে তাদের জন্য সবথেকে বড় উপহার। 
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা