কলকাতা

বিপজ্জনকভাবে জল-কাদা টপকে প্রাণহাতে নিয়েই চলছে পারাপার

বিমল বন্দ্যোপাধ্যায়, বজবজ: দক্ষিণ পশ্চিম শহরতলির শেষ প্রান্ত পুজালি পুরসভার রাজীব খেয়াঘাট থেকে হাওড়ার চেঙ্গাইল– এই পথে রোজ কয়েক হাজার মানুষ যাতায়াত করে। ভোর পাঁচটা থেকে খেয়াঘাট চালু হয়। চলে রাত দশটা পর্যন্ত। কিন্তু এত মানুষের যাওয়া-আসার এই খেয়াঘাটে পরিষেবার অবস্থা মান্ধাতা আমলেই পড়ে রয়েছে। নদী বাঁধ লাগোয়া ছড়ানো-ছিটানো পাথরের টুকরো। তার উপর দিয়ে হেঁটে জলে পা ডুবিয়ে টলোমলো কাঠের সিঁড়ি দিয়ে ভুটভুটিতে উঠতে হয়। ভাটার সময় কাদায় নামতে হয়। সাইকেল ও মোটরবাইক নিয়ে উঠতে-নামতে কালঘাম ছুটে যায়। অনেক বয়স্ক মানুষই টাল সামলাতে না পেরে জলে পড়ে যান।
যাত্রীদের কথায়, দীর্ঘদিন ধরে এই খেয়াঘাটকে পাকা করার জন্য এলাকার মানুষ দাবি জানিয়ে আসছে। পুজালি পুরসভা থেকে শুরু করে বিধায়কের কাছে অনেকবার দরবার করা হয়েছে। আশ্বাস মিললেও বাস্তবে ঘাটটি আগের জায়গাতেই পড়ে। সমীর আইচ নামে এক যাত্রী বলেন, অনেক জায়গাতেই পাকাপোক্ত জেটিঘাট হয়ে গিয়েছে। ভুটভুটি তুলে ভেসেলও চালু হয়েছে। কিন্তু পুজালির এই রাজীব খেয়াঘাট এখনও উপেক্ষিত। একপ্রকার প্রাণ হাতে নিয়ে ভুটভুটি করে বিপজ্জনকভাবে খেয়া পারাপার করতে হয়। তবে, পুজালি পুরসভার দাবি, এ নিয়ে কাজ এগচ্ছে। 
পুজালির ৩ নম্বর ওয়ার্ডের ভিতর রাজীব খেয়াঘাট। নদীর অপর দিকে হাওড়ার চেঙ্গাইল। অনেকে এপার থেকে কাজে ও ট্রেন ধরার জন্য এই জলপথ ব্যবহার করেন। সমস্যা হল, পাকা ঘাট না থাকায় জলে পা দিয়ে জলযানে ওঠা যায়। 
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা