বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বিষ খাইয়ে ৩ বছরের ননদকে খুন বউদির

নিজস্ব প্রতিনিধি, বারাসত: জন্মের পরই মাকে হারিয়ে পিসির বাড়িতে বড় হচ্ছিল একরত্তি। পিসি এবং তাঁর ছেলের দৌলতে বছর তিনেকের সেই শিশুকন্যার যত্নআত্তির অভাব ছিল না। কিন্তু কোনও জটিল মনস্তাত্ত্বিক কারণে শিশুটি তাঁর পিসির বউমা অর্থাৎ সম্পর্কে তাঁর বউদির ‘দু’চোখের বিষ’ হয়ে উঠেছিল। সেই ঈর্ষা দিনে দিনে এমন জায়গায় পৌঁছয় যে গত বৃহস্পতিবার দুধে বিষ মিশিয়ে খাইয়ে শিশুকন্যাকে খুন করে বউদি। 
চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হাবড়ার পৃথিবা গ্রাম পঞ্চায়েতের বয়রাগাছি এলাকায়। পুলিস গ্রেপ্তার করেছে অভিযুক্ত সাথী সর্দারকে। শনিবার তাকে আদালতে নিয়ে যাওয়ার সময় খুনের কথা নিজেই স্বীকার করে সে। প্রতিবেশী ও স্থানীয় বাসিন্দাদের দাবি, ‘তার আগেই ‘চাল পোড়া’র ভয়ে অপরাধ কবুল করেছিল সাথী। স্থানীয় ও পুলিস সূত্রে খবর, বয়রাগাছির আদিবাসী পাড়ায় সপরিবারে বসবাস করেন গণেশ সিং। তাঁর পাঁচ ছেলে ও এক মেয়ে। মেয়ের জন্মের পর মারা যান গণেশের স্ত্রী। গণেশের বাড়ির পাশেই তাঁর দিদি সুভাষিনী সর্দার থাকেন। তাঁর ছেলে রঞ্জিত ও বউমা সাথী। মায়ের মৃত্যুর পর থেকে  শিশুকন্যার দেখাশোনা করতেন সুভাষিনী। পিসির বাড়িতেই বড় হচ্ছিল সে। তাঁর ছেলে রঞ্জিতও তাঁকে ভীষণ স্নেহ করত। বৃহস্পতিবার সুভাষিনী ও রঞ্জিত মাঠে কাজ করতে গিয়েছিলেন। পিসতুতো বউদি সাথীর কাছেই ছিল সে। সকালে দুধ খাওয়ার কিছুক্ষণ পর আচমকা অসুস্থ হয়ে পড়ে শিশুটি। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। হাসপাতাল থেকে বলা হয়, বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে। পরিবারের সবার সন্দেহ গিয়ে পড়ে সাথীর উপর। 
স্থানীয় পঞ্চায়েত সদস্য কুতুবউদ্দিন তরফদার সহ কয়েকজন প্রতিবেশীর কথায়, ‘প্রথমে সাথী ঘটনার কথা স্বীকার করেনি। তখন এক প্রতিবেশী চাল পোড়া নামক তুকতাকের কথা বলে ভয় দেখায়। বলে, মন্ত্রপুত চাল পরিবারের সবাই খাবে। যে শিশুটিকে বিষ খাইয়েছে, সে ওই চাল খেয়ে রক্তবমি হয়ে মরবে। সেই ভয়ে দুধে বিষ মেশানোর কথা স্বীকার করে নেয় সাথী। ওর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’ শিশুটির বাবা গণেশ সিং বলেন, ‘বউমা আমার মেয়েকে মেরে ফেলেছে। ওর কঠোর সাজা চাই।’ 

3rd     December,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ