কলকাতা

শ্রীরামপুরে ভুয়ো আয়কর হানা: সাতদিনের মাথায় উদ্ধার হল লুট হওয়া সোনা এবং দেড় লক্ষ টাকা

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: আয়কর কর্তার পরিচয় দিয়ে সোনা ও নগদ টাকা লুটের ঘটনায় ফের সাফল্য পেল পুলিস। শ্রীরামপুর থানার পুলিস প্রায় ৪৩ গ্রাম সোনা ও নগদ দেড় লক্ষ টাকা অভিযুক্তদের হেফাজত থেকে বাজেয়াপ্ত করেছে। পুলিস কর্তারা জানিয়েছেন, শ্রীরামপুরের অপারেশন শেষে কলকাতার বউবাজারের একটি গয়নার দোকানে লুট করা সোনা বিক্রি করেছিল দুষ্কৃতীরা। সেখানে হানা দিয়ে ওই সোনা বাজেয়াপ্ত হয়েছে। ঘটনার পর শ্রীরামপুরের ব্যবসায়ী ১০০ গ্রাম ও আড়াই লক্ষ টাকা লুটের অভিযোগ করেছিলেন। অভিযুক্তদের পুলিস হেফাজতে রেখে বাকি টাকা ও সোনার খোঁজ চালানো হচ্ছে। প্রসঙ্গত, ওই ঘটনায় আগেই অভিযুক্তদের পুরো দলকে গ্রেপ্তার করা হয়েছিল। চারজনের ওই দলের সকলেই মহারাষ্ট্রের সাঙ্গলির বাসিন্দা। হাওড়ার গোলাবাড়ির এক যুবক ওই দলটিকে গাড়ি দিয়ে সাহায্য করেছিল। তাকেও গ্রেপ্তার করা হয়েছে।
ওই ঘটনার তদন্তকারী অফিসার প্রভীন কুমার সিং ও শ্রীরামপুর থানার আইসি দিব্যেন্দু দাসের ভূমিকার ব্যাপক প্রশংসা চলছে পুলিস মহলে। এদিন তা স্পষ্ট করেছেন চন্দননগর কমিশনারেটের ডিসিপি (শ্রীরামপুর) অরভিন্দ আনন্দ। তিনি বলেন, একটি জটিল মামলা ছিল। কিন্তু আমাদের টিম খুবই ভালো কাজ করেছে। কলকাতা পুলিসের কাছেও আমরা যথেষ্ট সাহায্য পেয়েছি। ধৃতদের আমরা লাগাতার জিজ্ঞাসাবাদ করছি। আরও অনেক তথ্য পাওয়া যাবে। পুলিস কর্তাদের সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্রের ওই দলের পান্ডার নাম চেতন প্রকাশ। তাকে পুলিস আগেই গ্রেপ্তার করেছিল। 
গত ২২ নভেম্বর ইনকাম ট্যাক্স অফিসারের পরিচয় দিয়ে চার ব্যক্তি শ্রীরামপুরের কুমিরজোলার একটি সোনার দোকানে হানা দেয়। অভিযোগ, সেখান থেকে সোনা ও নগদ টাকা সহ দোকান মালিককে তারা ‘গ্রেপ্তার’ করে নিয়ে যায়। পরে দিল্লি রোডে দোকান মালিককে নামিয়ে দিয়ে অভিযুক্তরা পালিয়ে যায়। 
7Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা