বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

মেরামতির জন্য বন্ধ হাওড়াগামী ফ্ল্যাঙ্কের একটি লেন, অফিস টাইমে যানজটের শঙ্কা বিদ্যাসাগর সেতুতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিভাইডারের কাজ চলছে। এর মধ্যেই বিদ্যাসাগর সেতুর (দ্বিতীয় হুগলি ব্রিজ) হাওড়াগামী ফ্ল্যাঙ্কে তিনটির মধ্যে একটি লেন বন্ধ করার সিদ্ধান্ত নিল কলকাতা পুলিস। বৃহস্পতিবার ভোর থেকে সেতুর একেবারে বাঁদিকের লেনটি মেরামতের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। কলকাতা পুলিস সূত্রে খবর, আপাতত ২৪ ঘণ্টাই এই লেন বন্ধ থাকবে। বাকি দু’টি লেন ব্যবহার করতে পারবে হাওড়াগামী গাড়িগুলি। ফলে সন্ধ্যার অফিস টাইমে সেতুতে যানজটের আশঙ্কা থেকেই যাচ্ছে। তা নিয়ন্ত্রণে অবশ্য ব্যবস্থা নিয়েছে পুলিস। 
১ নভেম্বর থেকে বিদ্যাসাগর সেতু রক্ষণাবেক্ষণের কাজ শুরু করেছে হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (এইচআরবিসি)। প্রাথমিকভাবে ডিভাইডারের কাজ চলছে। কলকাতা পুলিস সেই সময় জানিয়েছিল, একটি করে ফ্ল্যাঙ্ক বন্ধ রেখে ব্রিজের দু’পাশে মেরামতির কাজ চলবে। পণ্যবাহী গাড়িগুলি বিকল্প পথ হিসেবে ব্যবহার করবে নিবেদিতা সেতু। তবে পরবর্তীকালে লালবাজার জানায়, ডিভাইডারের কাজ শেষ হওয়ার পরই বন্ধ করা হবে হাওড়াগামী ফ্ল্যাঙ্ক। ইতিমধ্যেই এই ফ্ল্যাঙ্কের একটি লেন ‘ব্লক’ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কিছুটা হলেও যানজটের টের পেয়েছেন সাধারণ মানুষ। রাস্তার পরিসর কমে যাওয়ায় সেতুতে হাওড়াগামী গাড়ির লাইন ক্রমেই দীর্ঘ হয়েছে। অন্যদিকে, হাওড়া পুলিস কমিশনারেট জানিয়েছে, সেতুতে যান নিয়ন্ত্রণের ফলে হাওড়ার প্রান্তে যানজটের বিশেষ প্রভাব পড়েনি। কলকাতাগামী ফ্ল্যাঙ্কে যখন কাজ চলবে, তখন হাওড়ার দিকে যানজটের আংশিক প্রভাব পড়বে বলে দাবি কমিশনারেটের। 
লালবাজার জানিয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহের পর হাওড়াগামী ফ্ল্যাঙ্কে পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এনিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি বলে পুলিস সূত্রে খবর। কলকাতা ট্রাফিক পুলিস সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় হুগলি সেতুর মেরামতির কাজ পুরোদমে শুরু হলেও বাইক, ছোট গাড়ি ও গণপরিবহণ বিদ্যাসাগর সেতু দিয়েই চলবে। তবে মাঝারি ও ভারী পণ্যবাহী যানগুলি বিদ্যাসাগর সেতুর পরিবর্তে বিকল্প রাস্তা হিসেবে কে পি রোড, ডাফরিন রোড, মেয়ো রোড, নেতাজি মূর্তি, গভর্নমেন্ট প্লেস ইস্ট, ধর্মতলা, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার পাঁচ মাথার মোড়, টালা ব্রিজ, বিটি রোড, ডানলপ হয়ে নিবেদিতা সেতু ব্যবহার করতে পারবে।

1st     December,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ