বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

‘বালুহীন’ দলকে চাঙ্গা রাখতে ন’জনের কোর কমিটি মমতার

নিজস্ব প্রতিনিধি, বারাসত: রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের ‘চাণক্য’ জ্যোতিপ্রিয় মল্লিক (বালু)। তাঁর গ্রেপ্তারি নিয়ে একাধিকবার বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ‘বালুহীন’ জেলায় তৃণমূলের সংগঠন মজবুত রাখতে ন’জনের কোর কমিটি গড়ে দিলেন তিনি। এই কমিটি আগামী লোকসভা নির্বাচন পর্যন্ত সংগঠনের সমস্ত দায়িত্ব পালন করবে। 
অবিভক্ত উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের দীর্ঘদিনের সভাপতির দায়িত্ব সামলেছেন জ্যোতিপ্রিয়। তৃণমূল ক্ষমতায় আসার আগে দলের সংগঠন ধরে রাখতে কার্যত গোটা জেলা দাপিয়ে বেড়িয়েছেন বালু। তৃণমূলের দক্ষ সংগঠক হিসেবে নেত্রীর ‘গুড বুকেই’ ছিলেন তিনি। কোনও কর্মীর সমস্যায় পড়া থেকে শুরু করে দলের যেকোনও কর্মসূচিতে জেলার বিভিন্ন প্রান্তে সক্রিয় ভূমিকা নিতে দেখা গিয়েছিল তাঁকে। লোকসভা নির্বাচনের মুখে বালুকে গ্রেপ্তার করেছে ইডি। এমন সংগঠকের গ্রেপ্তারে কিছুটা চাপেই পড়ে যায় জোড়াফুল শিবির। এই পরিস্থিতিতে নিচুতলার কর্মীদের মনোবল চাঙ্গা রাখতে সক্রিয় ভূমিকা নিয়েছেন নেত্রী স্বয়ং। তৃণমূলের বিশ্বস্ত সূত্রের খবর, বালুর গ্রেপ্তারের পর থেকেই দলের কাণ্ডারী জেলার প্রথম সারির একাধিক নেতাকে ফোন করে দলীয় সংগঠনের খোঁজখবর রাখছেন। পাশাপাশি একই দায়িত্ব পালন করছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং এমপি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতেই ন’জনের একটি কোর কমিটি গড়ে দিলেন মমতা। 
বুধবার বিধানসভায় জেলার বিধায়কদের নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে গৃহীত সিদ্ধান্ত মতো সংগঠনের দেখভালের জন্য ন’জনকে দায়িত্ব দিয়েছেন। তালিকায় রয়েছেন রথীন ঘোষ, পার্থ ভৌমিক, তাপস রায়, শোভনদেব চট্টোপাধ্যায়, সুজিত বসু, নারায়ণ গোস্বামী, বিশ্বজিৎ দাস, হাজি নুরুল ইসলাম, বীণা মণ্ডল প্রমুখ।
দলীয় সূত্রের খবর, নেত্রীর কড়া নির্দেশ, নেতাদের মধ্যে মনোমালিন্য বরদাস্ত করা হবে না। কোর কমিটির সদস্যরা ১৫ দিন অন্তর দলের সাংগঠনিক বিষয় নিয়ে বৈঠক করবেন। জেলার ৩৩টি বিধানসভা কেন্দ্র ঘুরে তাঁরা পর্যালোচনা করবেন সাংগঠনিক সমস্ত দিক। পার্থ ভৌমিককে দেওয়া হয়েছে বারাকপুরের সাংগঠনিক দায়িত্ব। বসিরহাটের দায়িত্বে হাজি নুরুল ইসলাম। নারায়ণ গোস্বামীকে জেলায় আরও সংগঠন বিস্তারের নির্দেশ দিয়েছেন মমতা।
নারায়ণ বলেন, লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই সংগঠন আরও মজবুত করার কাজ চালিয়ে যাবে কোর কমিটি। সবুজ ঝড় অব্যাহতই থাকবে গোটা জেলায়।

30th     November,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ