বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

শাহর সভার জেরে তীব্র যানজট অফিস টাইমে ভোগান্তি যাত্রীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি সিগন্যালে ন্যূনতম ১০ মিনিটের অপেক্ষা। ডালহৌসিগামী গাড়িগুলি গন্তব্যে পৌঁছেছে অন্তত ৩০ মিনিট দেরিতে। সব মিলিয়ে শহরের প্রাণকেন্দ্রে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সমাবেশের জেরে দুর্ভোগ পোহাল আম জনতা।
বুধবার ধর্মতলায় শাহ-সভার জেরে ব্যাপক যানজটের সাক্ষী থেকেছে মহানগরের একটা বড় অংশ। সকালে গণপরিবহণ বা নিজের গাড়িতে করে কর্মস্থলে পৌঁছতে রীতিমতো কালঘাম ছুটেছে অফিসযাত্রীদের। সকাল ৯টা থেকেই আলিপুর রোড, চিড়িয়াখানা, ডিএল খান রোড, ভিক্টোরিয়া, পিজি-এক্সাইড ক্রসিং, এজেসি বোস রোড সহ শহরের একাধিক রাস্তায় যানবাহনের গতি ছিল অত্যন্ত ধীর। 
দীর্ঘক্ষণ সিগন্যালে অপেক্ষা করতে হয়েছে আম জনতাকে। সেন্ট্রাল অ্যাভিনিউগামী ধর্মতলা ক্রসিং বন্ধ থাকায় সকালে ট্রাফিক সামলাতে বেশ সমস্যায় পড়ে কলকাতা পুলিস। সভার শুরুর দিকে ডোরিনা ক্রসিং ফাঁকাই ছিল। সেই সময় জওহরলাল নেহরু রোড, রানি রাসমণি অ্যাভিনিউ হয়ে উত্তরমুখী গাড়ি ঘুরিয়ে দেয় ট্রাফিক পুলিস। তবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দমদম বিমানবন্দরে অবতরণ করতেই কর্মী-সমর্থকদের ভিড় কিছুটা বাড়ে। সেই সময় পার্ক স্ট্রিট ক্রসিং থেকে উত্তরমুখী যানবাহন ঘুরিয়ে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় জওহরলাল নেহরু রোড। অন্যদিকে, দক্ষিণ কলকাতা থেকে শ্যামবাজারমুখী কিছু বাস এজেসি ও এপিসি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়।
দক্ষিণ কলকাতার পাশাপাশি উত্তর কলকাতা থেকে ধর্মতলাগামী সেন্ট্রাল অ্যাভিনিউয়ে যানজট দেখা যায়। সকালের দিকে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে প্রতিটি সিগন্যালে অন্তত ৫ মিনিট করে অপেক্ষা করতে হয়েছে। এপিসি ও এজেসি বোস রোড এবং বি বি গাঙ্গুলি স্ট্রিট দিয়ে সব গাড়ি দক্ষিণ কলকাতার দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। এদিন এস এন ব্যানার্জি রোড বন্ধ রাখা হয়। মিছিল শেষ হওয়ার পরও বেশ কিছুটা সময় মহাত্মা গান্ধী রোড বন্ধ ছিল। বিকেল সাড়ে ৩টের পর ওই রাস্তা যানবাহনের জন্য খুলে দেওয়া হয়। সকালের অফিস টাইম ছাড়া এদিন দিনভর শহরের রাস্তাঘাট প্রায় ফাঁকাই ছিল। সিগন্যালে স্টপেজ টাইমও স্বাভাবিকের মতোই ছিল। 

30th     November,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ