কলকাতা

টিটাগড়ে পাইপলাইন ফেটে বিপত্তি,
ভাসল বি টি রোডের একাংশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিটাগড়ে টালা-পলতার জলের পাইপ লাইন ফেটে যাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। বুধবার সন্ধ্যার পর থেকেই ওই পাইপলাইনের জল বেরতে থাকে। টিটাগড় বাজারের সামনে বিটি রোডের নীচে বারাকপুরমুখী লেনের ৬৪ ইঞ্চির পাইপ লাইনে লিকেজ হওয়ায় জল বেরিয়ে বিটি রোড ছাপিয়ে যায়। বিটি রোডের কিছু অংশে জলও জমে যায়। এছাড়া একটি লেন বন্ধ করে অন্য লেন দিয়ে দু’দিকের গাড়ি চলাচল করানোয় বিটি রোডে বিশাল যানজটের সৃষ্টি হয়। সকালে তীব্র গরমের মধ্যে সেই হাঁসফাঁস করা যানজটে মানুষ অতিষ্ঠ হয়ে ওঠে।  
পাইপলাইনের সারাতে প্রথমে খবর দেওয়া হয় টিটাগড় পুরসভায়। সেখান থেকে জল বিভাগের কর্মী ও ইঞ্জিনিয়াররা এসে লাইন সারানোর চেষ্টা করলেও বিফল হন। এরপর খবর দেওয়া হয় কলকাতা পুরসভাকে। সেখান থেকে জল বিভাগের ইঞ্জিনিয়াররা এসে মেরামতির কাজ শুরু করেন। মেরামতির কাজের ফলে বৃহস্পতিবার সকাল থেকে একটি লেনে যান চলাচল বন্ধ করা হয়। ফলে সকালের দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়। টিটাগড় বাজারের মুখে এমনিই রাস্তা সংকীর্ণ, তার ওপর এই সমস্যা তৈরি হওয়ায় গরমের মধ্যে নাকাল হতে হয় সাধারণ মানুষকে। একদিকে বারাকপুর, অপরদিকে খড়দহ পর্যন্ত গাড়ির লম্বা লাইন পড়ে যায়। যানজট পরিস্থিতি সামাল দিতে পুলিসকে মোতায়েন করা হয়।
পলতা থেকে গঙ্গার জল পরিশোধন করে ওই পাইপ লাইনের মধ্য দিয়ে টালার ট্যাঙ্কে পাঠানো হয়। সেখানেই যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় জল সরবরাহে কিছু সমস্যা হয়। এ ব্যাপারে টিটাগড় পুরসভার চেয়ারম্যান কমলেশ সাউ বলেন, কলকাতা পুরসভার কর্মী ও ইঞ্জিনিয়ার এসে কাজ শুরু করেছেন। কিছুটা পাইপলাইন কেটে হয়তো বাদ দেওয়া হতে পারে। এ ব্যাপারে কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, পলতার পাইপলাইনে সমস্যা তৈরি হয়েছে। ইঞ্জিনিয়ার ও জল বিভাগের কর্মীরা কাজ করছেন। আশা করছি, দু-একদিনের মধ্যে সমস্যা মিটে যাবে। জলের একটু সমস্যা হবে। এক লেনে গাড়ি চলাচলের জন্য গরমের মধ্যে রাস্তায় কিছুটা যানজটও হতে পারে। যুদ্ধকালীন তৎপরতায় সমস্যা মেটানোর চেষ্টা হচ্ছে। 
13Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা