বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

৪ দিন কেটে গেলেও এখনও
নিখোঁজ বহু, বাড়ছে উৎকণ্ঠা
দক্ষিণ ২৪ পরগনা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কখনও উঠছে কান্নার রোল, কখনও বুক ফাটা আর্তনাদ। কোথাও আবার উৎকণ্ঠায় চোখের পাতা এক করতে পারছেন না পরিজনরা। রেল দুর্ঘটনার প্রভাব সবচেয়ে বেশি পড়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এই জেলার বিস্তীর্ণ অংশ জুড়ে শোকের আবহ। দুর্ঘটনার পর চারদিন কেটে গিয়েছে। এখনও ১৩ জনের হদিশ মেলেনি। তাঁরা আদৌ বেঁচে রয়েছেন, নাকি মারা গিয়েছেন, বলতে পারছে না কেউ। ওড়িশার বিভিন্ন হাসপাতাল ঘুরেও আপনজনকে খুঁজে না পেয়ে হতাশ তাঁদের পরিজনরা। বেঁচে থাকার ক্ষীণ আশা বুকে নিয়ে হাল ছাড়তে নারাজ তাঁরা।  
নিখোঁজদের মধ্যে ছ’জন কাকদ্বীপের মধুসুদনপুর গ্রাম পঞ্চায়েতের চৌষট্টিবাড়ির বাসিন্দা। তাঁরা এক পাড়াতেই থাকেন। এই গ্রামেরই তিন যুবক মারা গিয়েছেন বলে আগেই খবর এসেছে। যাঁরা এখনও নিখোঁজ, তাঁদেরও কি একই পরিণতি হয়েছে, এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে গোটা গ্রামে। সময় যত এগচ্ছে, উৎকন্ঠা ততই বাড়ছে। এছাড়াও গোসাবা, সোনারপুর, জয়নগর, বাসন্তীর অনেকেরই খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে সোমবার রাতের পর জানা গিয়েছে, গোসাবার কবিতা কর্মকার এবং মন্টু সর্দার মেদিনীপুর হাসপাতালে ভর্তি রয়েছেন। করমণ্ডল এক্সপ্রেসের যে কামরাগুলি উল্টে গিয়েছিল, তার মধ্যেই ছিলেন বাসন্তীর সমর সর্দার। ওই কামরা থেকে একটি মুণ্ডহীন দেহ উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই দেহ সমরেরই। তবে দেহটি চিহ্নিত করার প্রশ্নে পরিবারের মধ্যে ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রশাসন ডিএনএ পরীক্ষার পরিকল্পনা নিয়েছে।   
এদিকে, ট্রেন দুর্ঘটনায় বাসন্তীর যাঁরা মারা গিয়েছেন, সেই পরিবারগুলির সঙ্গে মঙ্গলবার দেখা করতে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্যপালের তহবিল থেকে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যও করা হয়। তবে এদিন কাকদ্বীপে তুমুল উত্তেজনা তৈরি হয়। মৃত ও নিখোঁজ বাসিন্দাদের বাড়িতে যাচ্ছিলেন আইএসএফের বিধায়ক নওসাদ সিদ্দিকি। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। দু’পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। এই ঘটনায় কয়েকজন আহত হয়েছেন।

7th     June,   2023
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ