কলকাতা

ভবানীপুর জোড়া খুন কাণ্ডের বর্ষপূর্তি
সারা বছর একবারও স্ত্রী ও মেয়ের
সঙ্গে কথা বলেনি পলাতক দীপেশ

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর আজকের দিনেই ভরসন্ধ্যায় বেজে ওঠে ভবানীপুর থানার টেলিফোন। ও প্রান্ত থেকে বলা হয়— ‘৭৩এ, হরিশ মুখার্জি রোডে জোড়া খুন। মৃত অবাঙালি দম্পতি অশোক শাহ ও রশ্মিতা শাহ। ছুরি দিয়ে গলা কেটে খুনের পর চলেছে গুলিও।’ নিমেষে চাউর হয়ে যায় সেই খবর। চাঞ্চল্য ছড়ায় শহরে। সেই রোমহর্ষক হত্যাকাণ্ডের আজ বর্ষপূর্তি। তার রেশ আজও রয়ে গিয়েছে লালবাজারের গোয়েন্দা বিভাগের ওয়াররুমে। কারণ, শহরের বুকে জোড়া হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড দীপেশ শাহ এখনও পলাতক। এক বছর কেটে গেলেও তার টিকিও ধরতে পারেননি কলকাতা পুলিসের দুঁদে গোয়েন্দারা। 
তদন্ত এখন কোন পর্যায়ে? প্রায় এক বছর ধরে পুলিসের চোখকে কীভাবে ফাঁকি দিচ্ছে মূলচক্রী? গোয়েন্দা পুলিস সূত্রের খবর, অভিযুক্তের পরিবারের উপর প্রতিদিন নজর রাখছেন তদন্তকারীরা। কিন্তু, আশ্চর্যের বিষয় হল, গত এক বছরে দীপেশ তার স্ত্রী’র সঙ্গে ফোনে বা অন্য কোনও উপায়ে যোগাযোগ করেনি। এমনকী, যে সন্তানকে সে খুব ভালোবাসত, তার সঙ্গেও যোগাযোগ রাখেনি সে। মেয়ের মুখ দেখা তো দূরের কথা, একবারের জন্য মেয়ের কণ্ঠস্বর শোনার চেষ্টাও করেনি জোড়াখুনের মাস্টারমাইন্ড। তার ব্যাঙ্ক অ্যাকাউন্টেও লেনদেন হয়নি গত এক বছরে। ফলে যাবতীয় প্রযুক্তিকে কাজে লাগিয়েও দীপেশকে র‌্যাডারে আনতে পারেনি পুলিস।
বিশ্বস্ত সূত্রের দাবি, ভিন রাজ্যে পালিয়ে বেড়াচ্ছে দীপেশ। কিন্তু, তার লোকেশন জানা নেই পুলিসের। মাস দু’য়েক আগে কলকাতার বড়বাজার এলাকার সিসি ক্যামেরার একটি ফুটেজ হাতে আসে গোয়েন্দাদের। ফুটেজে যে ব্যক্তিকে দেখা গিয়েছে, তার সঙ্গে দীপেশের চেহারার অনেকটা মিল রয়েছে। তার ভিত্তিতে চিরুনি তল্লাশি চালায় লালবাজারের একটি বিশেষ টিম। তবে তাঁরা সেই ব্যক্তিকে খুঁজে পাননি বলে সূত্রের খবর। জানা গিয়েছে, গিরিশ পার্ক এলাকায় দীপেশের এক বান্ধবী রয়েছে। খুনের ঘটনার দু’দিন আগে সেখানে গিয়েছিল অভিযুক্ত। সেই বান্ধবীকেও নজরে রেখেছেন তদন্তকারীরা। 
এদিকে, এক বছর বাদেও ৬ জুনের সন্ধ্যার স্মৃতি ভুলতে পারেনি ভবানীপুর চত্বর। মৃত দম্পতির প্রতিবেশী অনির্বাণ মুখোপাধ্যায় জানিয়েছেন, আমরা বহু বছর ধরে এই এলাকায় বাস করছি। এরকম ভয়াবহ খুন কোনওদিন হয়নি। গত বছর এই দিনে যখন খবর পেয়েছিলাম, প্রথমে বিশ্বাস হয়নি। রাতভর আমাদের ঘুম হয়নি। অনির্বাণ জানেন না, হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত দীপেশ এখনও অধরা। তা নিয়ে চিন্তিত তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক আরেক প্রতিবেশীর কথায়, খুনের ঘটনার পর থেকেই শাহ বাড়ির দরজা বন্ধ। মাঝেমধ্যে অশোক-রশ্মিতার ছোট মেয়ে আসেন। তিনিই ঘর পরিষ্কার করে আবার চলে যান। এখানে কেউ থাকেন না। -নিজস্ব চিত্র
13Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা