কলকাতা

নবজোয়ার কর্মসূচিতে অভিষেককে ঘিরে
হুগলিতে জনজোয়ার, উচ্ছ্বাস ও উন্মাদনা

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া ও সংবাদদাতা, তারকেশ্বর: বাংলা আর বাঙালির ঐতিহ্য-সংস্কৃতিকে সঙ্গে করেই সোমবার থেকে তৃণমূলে নবজোয়ার’এর হুগলি পর্ব শুরু করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সফরের শুরুতেই একসঙ্গে মিলে গেল কীর্তনের সুর আর আদিবাসীদের ধামসামাদল। কার্যত প্রথমবার দীর্ঘমেয়াদি কর্মসূচিতে দলের অন্যতম শীর্ষনেতাকে পেয়ে কর্মি মহলের উচ্ছ্বাস ছিল দেখার মতো। শুধু তাই নয়, উত্তরবঙ্গ থেকে হুগলির গঙ্গাপাড়ে এসে পৌঁছতে পৌঁছতে অভিষেক ভাবমূর্তি যে আড়েবহরে অনেক অনেক বেড়ে গিয়েছে, আমজনতার কৌতূহলে মিলেছে তার প্রমাণ। হাওড়া থেকে হুগলিতে প্রবেশের পর্বে জাঙ্গিপাড়া বাসস্ট্যান্ড এলাকায় আমজনতার আগ্রহের ছবি ধরা পড়েছে। বাড়ির ছাদ আর সীমানা প্রাচীরের উপরে উঠে তৃণমূল কংগ্রেসের অন্যতম শীর্ষনেতাকে চাক্ষুস করতে চেয়েছে আমজনতা। সংগ্রহ করেছে ছবিও।
এদিন প্রায় চার ঘণ্টার যাত্রা করেছেন অভিষেক। জাঙ্গিপাড়া থেকে  সিঙ্গুর পর্যন্ত পৌঁছনোর প্রতি পদক্ষেপে মহিলাদের ভিড় ছিল দেখার মতো। কোথাও তিনি হেঁটেছেন, কোথাও গাড়ির উপর থেকে শুধুই হাত নেড়েছেন। তাতেই আন্দোলিত হয়েছে তাঁকে ঘিরে থাকা রাজনৈতিক ও অরাজনৈতিক ভিড়। জাঙ্গিপাড়া বাসস্ট্যান্ড থেকে শিয়াখালা, মশাট থেকে জনাই, বেগমপুর থেকে সিঙ্গুর, বদলে গিয়েছে শুধু মুখ। উৎসাহের রকমফের হয়নি। আমজনতার সঙ্গেই শুধু কথা বলেছেন তাই নয়, ফুরফুরা শরিফের মাজারে নিয়েছেন আর্শীবাদও। পড়ন্ত বিকেলে ফুরফুরার মাটিতে দাঁড়িয়ে দিয়েছেন উজ্জ্বীবনের বার্তা। অভিষেক বলেন, আগে ফুরফুরা দরবারে এসেছি। মাঝে বছর পাঁচেক আসা হয়নি। এই পবিত্রভূমি উন্নত হওয়ার, আত্মশক্তিতে বলীয়ান হওয়ার বার্তা দেয়। সেই নিজের মধ্যে তা এদিনও অনুভব করেছি। সেই  শক্তিই আমার পাথেয় হবে।
অনুজের মতো যেমন পীর ও পীরজাদাদের কাছে নিজেকে পেশ করেছেন, তেমনি পেয়েছেন উজাড় করা আর্শীবাদও। জননেতা ভোলেননি কর্তব্যকর্মও। তাই ফুরফুরার উন্নয়ন নিয়েও আলোচনা করেছেন। চলার পথে কোথাও গাছের চারা বিলি করে সামাজিক বার্তা দিয়েছেন, কোথাও নুক্কড় নাটকে সরকারের কাজের খতিয়ান পেশ করেছেন। আবার কোথাও ভবিষ্যত প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান রাখতে ‌‘গ্লোব’ হাতে তুলে দিয়ে঩ছেন। সিঙ্গুরে পৌঁছানোর আগে পর্যন্ত তিনি মিলেছেন আর মিলিয়েছেন।  
13Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা