কলকাতা

কেন্দ্র থেকে বিজেপিকে হটান, খেজুরিতে 
মৎস্যজীবীদের কাছে আহ্বান অভিষেকের

নিজস্ব প্রতিনিধি, খেজুরি: নবজোয়ার কর্মসূচিতে বেরিয়ে লঞ্চে চেপে ফেরিঘাট পেরিয়ে খেজুরিতে মৎস্যজীবীদের সঙ্গে দেখা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শুনলেন তাঁদের সমস্যার কথা। তাঁকে কাছে পেয়ে কিছু দাবিও জানালেন মৎস্যজীবীরা। সব কথা গুরুত্বসহকারেই শুনেছেন অভিষেক। সমস্যাগুলির সমাধানেরও চেষ্টা করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।
বুধবার কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্রের মুকুন্দপুরে রোড শো করে অভিষেক যান খেজুরি। রসুলপুর ফেরিঘাট পেরিয়ে মৎস্যজীবীদের কাছে গিয়ে তাঁদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি। এই এলাকায় প্রায় ৮০ হাজার মানুষ মাছের ব্যবসার উপর নির্ভরশীল। রবীন্দ্রনাথ বর, চঞ্চল রায়, অজিতকুমার দত্ত প্রমুখ মৎস্যজীবী জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে নানাবিধ সুবিধা পেয়েছেন তাঁরা। দুয়ারে সরকার থেকে তাঁরা বেশ তাড়াতাড়ি মৎস্যজীবীদের রেজিস্ট্রেশন কার্ড হাতে পেয়েছেন। সরকার আরও কয়েকটি ক্ষেত্রে নজর দিলে তাঁরা উপকৃত হবেন বলে জানান মৎস্যজীবীরা।
অভিষেকের কাছে মৎস্যজীবীদের অনুরোধের মধ্যে উল্লেখযোগ্য—কমিউনিটি হল, যন্ত্রচালিত নৌকা, আধুনিক জাল, মোটরসাইকেল, ইনসুলেটেড বক্স প্রদান প্রভৃতি।‌ মৎস্যজীবীদের অভিযোগ, ফেরিঘাটে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন স্থানীয় সাংসদ। কিন্তু তা পূরণ হয়নি। ফেরিঘাট সংস্কার ও সেতুর দাবি ফের করেছেন তাঁরা। প্রবীণ মৎস্যজীবীদের ভাতা দেওয়ার আবেদন ‌করা‌ হয়েছে। তাঁরা এও স্বীকার করেন যে, মমতার জমানাতেই মৎস্যজীবীদের আয়পত্তর যথেষ্ট বেড়েছে। 
খেজুরির বোগায় দীর্ঘ কথাবার্তার পর মৎস্যজীবীদের উদ্দেশে অভিষেক বলেন, কেন্দ্রের জুলুমবাজির বিরুদ্ধে রুখে দাঁড়ান। প্রতিরোধ করুন। ১০০ দিনের কাজের টাকা পাচ্ছেন না। আপনারাই ভুক্তভোগী। কেন্দ্র থেকে বিজেপি না হটলে এই বঞ্চনা দূর হবে না। একসঙ্গে জোট বেঁধে লড়াই করুন।
অন্যদিকে, মাছচাষের জায়গায় বনদপ্তর থেকে গাছ লাগিয়ে দেওয়ায় অসুবিধার সৃষ্টি হয়েছে বলেও অভিযোগ উঠেছে। তার সমাধানে বোগা থেকে একটা প্রতিনিধি দল বনমন্ত্রীর কাছে গিয়ে দেখা করবে বলে ঠিক হয়েছে।
14Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা