কলকাতা

অন্তঃসত্ত্বাকে বার বার ধর্ষণের 
পর সদ্যোজাতকে বিক্রির চেষ্টা
বালিতে মহিলা সহ গ্রেপ্তার সাত

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সন্তানসম্ভবা এক তরুণীকে একাধিকবার ধর্ষণ ও সন্তান প্রসবের পর সদ্যোজাতকে বিক্রির চেষ্টার অভিযোগে এক মহিলা সহ সাতজন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে বালি থানার পুলিস। বুধ ও বৃহস্পতিবার মালিপাঁচঘড়া থানা এলাকা ও কলকাতার বিভিন্ন জায়গা থেকে পাকড়াও করা হয়েছে। এদিনই তাঁদের হাওড়া আদালতে তোলা হলে বিচারক পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
সূত্রের খবর, এই তরুণীর বয়স ১৯ বছর। তাঁর স্বামী কর্মসূত্রে ওড়িশায় থাকেন। তরুণী কাজ করেন বেলুড়ে গিরিরাজ খৈতান নামে এক ব্যক্তির বাড়িতে। সেখানে মূলত সেলাইয়ের কাজ হয়। এখানেই প্রায়ই আসতেন অবসরপ্রাপ্ত রেলকর্মী শঙ্কর প্রসাদ। তাঁর বয়স ষাটের উপর। তিনি ওই তরুণীকে বিয়ে প্রস্তাব দিলে তিনি তা প্রত্যাখ্যান করেন। এরপরই শুরু হয় শারীরিক ও মানসিক অত্যাচার। অভিযোগ, গিরিরাজ ও শঙ্কর তাঁকে একাধিকবার ধর্ষণ করেছেন। এরমধ্যেই অন্তঃসত্ত্বা ওই তরুণী একাই জয়সোয়াল গিয়েছিলেন হাসপাতালে চিকিৎসার জন্য। সেখানে গিয়ে হাজির হন গিরিরাজ ও শঙ্কর। নির্যাতিতা তরুণীর দাবি, মালিক ও তাঁর বন্ধু তাঁকে সালকিয়ার একটি নার্সিংহোমে নিয়ে গিয়ে ভর্তি করেন। সেখানেই প্রসব হয় তাঁর। এরপরই ঘটনা অন্য দিকে মোড় নেয়। গিরিরাজ ও শঙ্কর প্রসাদ সদ্যোজাত শিশুকে লেকটাউনের এক দম্পতিকে বিক্রি করে দেওয়ার জন্য চাপ দেন। ওই দম্পতির নাম বিষ্ণু শর্মা ও স্বাতী শর্মা। কিন্তু এই প্রস্তাবে সাড়া দেননি তরুণী। বিপদ বুঝে তিনি তাঁর সন্তানকে নিয়ে এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার চেষ্টা করলে গিরিরাজ, শঙ্কর, বিষ্ণু ও স্বাতী মায়ের কোল থেকে শিশুটিকে ছিনিয়ে নিয়ে চলে যান বলে অভিযোগ। তাঁর দাবি, ভয় দেখানো হয়েছে। এতসব ঘটে যাওয়ার পর ওই তরুণী বুধবার বালি থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ পাওয়া মাত্রই তদন্তে নামে বালি থানার পুলিস। তাঁরা জানতে পারেন, তরুণীর সন্তানটি বর্তমানে রয়েছে মালিপাঁচঘড়া এলাকার এক নিঃসন্তান দম্পতির কাছে। সেখান থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এরপর মূল সহ মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত বাকিরা হলেন মণীশ শর্মা, রাজিব গুপ্তা ও শতাব্দী গুপ্তা। অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ, অপহরণ, হুমকি সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, ওই শিশুটিকে আড়াই লক্ষ টাকায় বিক্রির চেষ্টা হয়েছিল। অভিযোগকারীর ভূমিকাও সন্দেহের তালিকায় রাখা হয়েছে। তাঁর বক্তব্যে অনেক পরস্পর বিরোধিতা ও অসঙ্গতি রয়েছে।
14Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা