বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নীলাদ্রি খুনে অধরা দুষ্কৃতীরা,
কাল স্বর্ণশিল্প ও ব্যবসা বন্‌ধ
বারাকপুরে শ্যুটআউট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আনন্দপুরীর সোনার দোকানে স্বর্ণ ব্যবসায়ী খুনের ঘটনার সঙ্গে গত বছর বারাকপুর ওয়্যারলেস গেটের কাছে বিরিয়ানি স্টলের শ্যুট আউটের কোনও যোগসূত্র রয়েছে কি না, এখন সেটাই খুঁজে বেড়াচ্ছে পুলিস। ডাকাততে বাধা দিতে গিয়ে তরুণ স্বর্ণ ব্যবসায়ী নীলাদ্রি সিংহ খুনের ঘটনার ৩২ ঘণ্টা পরেও অধরা খুনিরা। ‘ক্লু’ বলতে এখন গত বছর ১৭ মে’র শ্যুট আউট। সেবারের গুলি চালনা, ব্যবহৃত আগ্নেয়াস্ত্র এবং অপারেশনের ধরণ, আনন্দপুরীর সোনার দোকানে ডাকাত হানার ঘটনার সঙ্গে অনেকটাই মিলছে বলে তদন্তকারীরা মনে করছেন। তবে প্রাথমিক তদন্তে পুলিস জেনেছে, স্থানীয় দুষ্কৃতীদের সঙ্গে ডাকাতি ও খুনের ওই ঘটনায় বহিরাগত ক্রিমিনালরাও রয়েছে। বহিরাগতরা ভিনরাজ্যেরও হতে পারে বলে মনে করছে পুলিস। এক্ষেত্রে জেলবন্দি কোনও গ্যাংস্টারের লোকজন এই ঘটনার পিছনে রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। দোকানের ভিতরে ও বাইরে থাকা বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখেও দুষ্কৃতীদের চিহ্নিতকরণের চেষ্টা চালানো হচ্ছে। দোকানের ভিতরে থাকা সিসি ক্যামেরার ফুটেজে খুনের ঘটনা স্পষ্ট। এমনকী নীলাদ্রির সঙ্গেই হেলমেটে মুখ ঢাকা দুষ্কৃতীরা যে নীলরতনবাবুকেও গুলি করছে, তাও বোঝা যাচ্ছে। 
পুলিস কমিশনার অলক রাজোরিয়া জানিয়েছেন, সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। খুনের ঘটনার তদন্তে ডিসি (সেন্ট্রাল) আশিস মৌর্য এবং ডিসি (ডিডি) শ্রীহরি পাণ্ডের নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী টিম গঠন করা হয়েছে। অকুস্থল থেকে ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। তাও খতিয়ে দেখা হচ্ছে। দুষ্কৃতী হানার কিছুক্ষণ আগে ওয়াসিম নামে এক যুবক সোনার দোকানে গিয়েছিলেন হলমার্কের কাজ করাতে। তাঁর ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।
ভূগোল নিয়ে অনার্স গ্র্যাজুয়েট নীলাদ্রি। ২৭ বছরের সদা হাস্যময় ও প্রতিবাদী এই যুবকের খুনের ঘটনায় গোটা এলাকা কার্যত ফুঁসছে। দলমত নির্বিশেষে এলাকার মানুষ দুষ্কৃতী দমনে পুলিসি গাফিলতির অভিযোগ আনছেন। ঘটনার প্রতিবাদে শনিবার গোটা আনন্দপুর এলাকায় যাবতীয় দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সমিতি। ওইদিনই বারাকপুর মহকুমা জুড়ে সোনার দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বর্ণশিল্প বাঁচাও কমিটি এবং বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতি। বৃহস্পতিবার এই দুই সংগঠনের তরফে বারাকপুরের পুলিস কমিশনার অলক রাজোরিয়ার সঙ্গে দেখা করে ঘটনায় যুক্তদের খুঁজে বের করে যথোপযুক্ত শাস্তির দাবি জানানো হয়েছে। গত বছরের ১০ ডিসেম্বর বিয়ে করেছিলেন নীলাদ্রি। সেই নিরিখে এবারই তাঁর প্রথম জামাই ষষ্ঠী। তার আগের দিন জামাইয়ের নৃশংস খুনের ঘটনায় বিহ্বল বড়পোল এলাকায় নীলাদ্রির শ্বশুরবাড়ির লোকজনও। ছেলের অকাল মৃত্যুতে কার্যত বাকস্তব্ধ হয়ে পড়েছেন বাবা নীলরতন সিংহ, স্ত্রী ঐন্দ্রিলা সহ গোটা পরিবার। নীলরতনবাবুর কথায়, ‘ছেলেটাকে না মেরে, ডাকাতরা আমাকে পারতে পারত!’ বারকপুরের সাংসদ অর্জুন সিং এদিন নীলাদ্রির বাবার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তাঁর কাছে নীলরতনবাবুর অভিযোগ, ‘ঘটনার পিছনে বড়সড় ষড়যন্ত্র রয়েছে।’ বিধায়ক রাজ চক্রবর্তীও এদিন ঘটনাস্থল পরিদর্শনে যান। বারবার বারাকপুরই কেন দুষ্কৃতী নিশানায়, তা নিয়ে প্রশ্নও তোলেন তিনি। মেসার্স সিংহ জুয়োলারি হাউস নামে দোকানটি ভাড়ার ঘরে চলত। ভাড়া নিয়ে আবাসনের মালিকের সঙ্গে বিবাদ চলছিল সিংহ পরিবারের। খুনের এই পর্বে সেই বিবাদ কোনও কারণ কি না, তাও খতিয়ে দেখছে পুলিস।

26th     May,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ