কলকাতা

দুয়ারে ডাক্তার: জনতার 
স্রোত উদয়নারায়ণপুরে 

সংবাদদাতা, উলুবেড়িয়া: হাওড়া জেলার একদম শেষ প্রান্তে অবস্থিত উদয়নারায়ণপুর। একটি স্টেট জেনারেল হাসপাতালের পাশাপাশি একাধিক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। তবে ভালো চিকিৎসার জন্য বাসিন্দাদের মাঝে মধ্যেই কলকাতায় ছুটতে হয়। বিষয়টি একদিকে সময় সাপেক্ষ, আবার কলকাতায় গিয়ে চিকিৎসা করানোর সমস্যাও অনেক। শুধু উদয়নারায়ণপুর নয়, প্রায় সব প্রত্যন্ত এলাকাতেই এই সমস্যা। তাই সেখানকার বাসিন্দারা ঘরের কাছেই কলকাতার ডাক্তারদের দিয়ে চিকিৎসা করানোর সুযোগ ছাড়তে চাইছেন না। সকাল থেকেই দুয়ারে ডাক্তার শিবিরে লাইন দিচ্ছে শিশু থেকে বৃদ্ধ। এমনই হল বুধবার, উদয়নারায়নপুরের এক স্কুলে। এদিন আমতা বিধানসভার জয়পুর কলেজেও দুয়ারে ডাক্তার শিবিরে ১৫০০ জন চিকিৎসা করান।
এদিন উদয়নারায়ণপুরের গড়ভবানীপুর রামপ্রসন্ন বিদ্যানিকেতনে দুয়ারে ডাক্তার শিবির বসেছিল। সেখানে শিশুরোগ, মেডিসিন, চক্ষুরোগ, চর্মরোগ, হৃদরোগ সহ একাধিক বিভাগে চিকিৎসা হয়। পাশাপাশি এক্সরে, ইসিজির ব্যবস্থাও ছিল। প্রায় ১২৫০ জন নাগরিক এদিন শিবিরে উপস্থিত হন। দক্ষিণ মানশ্রী থেকে শিবিরে আসা লালমোহন হাজরা জানান, দীর্ঘদিন থাইরয়েড, সুগারের সমস্যায় ভুগছি। চিকিৎসা করালেও নিয়ন্ত্রণে আসছে না। আর কলকাতার চিকিৎসকরা এলাকায় আসছেন শুনে সকালেই শিবিরে হাজির হয়েছি। সিমচক থেকে আগত বছর আশির আভা রক্ষিত জানান, দীর্ঘদিন ধরেই হৃদরোগের সমস্যায় ভুগছি। আজ এই শিবিরে চিকিৎসককে দেখিয়ে নিজেকে অনেকটা হাল্কা মনে হচ্ছে।
অন্যদিকে জেলার প্রত্যন্ত এই এলাকায় দুয়ারে ডাক্তার শিবির প্রসঙ্গে উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই মানুষ বাড়ির কাছেই তাদের প্রয়োজনীয় পরিষেবা পাচ্ছেন।
16Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা