বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বারাসতের নবপল্লীতে শিবমন্দিরে পুজো। -নিজস্ব চিত্র

লেকটাউন, সেক্টর ফাইভে ধৃত
২২, উদ্ধার নগদ সাড়ে ৫ লক্ষ
ঋণ দেওয়ার নামে প্রতারণা

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: স্বল্প সুদে ঋণ পাইয়ে দেওয়ার নামে একসঙ্গে দু’টি প্রতারণা চক্রের হদিশ পেল বিধাননগর কমিশনারেট। একটি সল্টলেকের সেক্টর ফাইভে। অপরটি লেকটাউনে। ভুয়ো কল সেন্টার খুলে তারা এই অপরাধ করছিল। সোমবার রাতে পুলিস দু’টি জায়গায় হানা দিয়ে মোট ২২ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে সেক্টর ফাইভ থেকে ১০ তরুণী সহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি ছ’জন গ্রেপ্তার হয়েছে লেকটাউন থেকে। সেক্টর ফাইভের অফিস থেকে নগদ ৫ লক্ষ ৬৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সেক্টর ফাইভের চক্রটি মূলত অসমের নাগরিকদের টার্গেট করত। অসমের পান্ডারাই এই চক্রটি চালাত। ধৃত ১৬ জনের মধ্যে চারজন অসমের পান্ডাও রয়েছে। একটি বেসরকারি সংস্থার নামে তারা ঋণের টোপ দিত। যাঁরা আগ্রহ প্রকাশ করতেন, তাঁদেরই প্রতারণা করত। বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস হানা দিয়ে হাতেনাতে পাকড়াও করে তাদের। ধৃতদের জেরা করে পুলিস জানতে পেরেছে, ২০২২ সালের ডিসেম্বর থেকে এই চক্রটি চলছিল। ভুয়ো কল সেন্টার খুলতে তারা ১২০০ বর্গফুটের অফিস ভাড়া করেছিল। সেক্টর ফাইভ থেকে নগদ সহ দু’টি কম্পিউটার, ২৩টি স্মার্টফোন, ২৪টি কিপ্যাড মোবাইল, একটি আইপ্যাড, ১৪টি ডেবিট কার্ড সহ নানা তথ্য বাজেয়াপ্ত করা হয়েছে।
লেকটাউনের চক্রটি দক্ষিণদাঁড়ি রোডের একটি বহুতলে চলছিল। তারা স্বল্প সুদে নাগরিকদের ঋণ দেওয়ার টোপ দিত। তারপরই গ্রাহকদের সঙ্গে আর্থিক প্রতারণা করত। সুযোগ বুঝে তারা অনেককে বিমা করানোরও টোপ দিত। তারপর প্রতারণা করত। তারাও ভুয়ো কল সেন্টার খুলেছিল। ফোন করে গ্রাহকদের ফাঁদে ফেলত। লেকটাউন থানার পুলিস সেখানে হানা দিয়ে দুই তরুণী সহ ছ’জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের কাছ থেকে প্রচুর মোবাইল, ডেবিট কার্ড সহ নথিপত্র বাজেয়াপ্ত করেছে। 

29th     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ