বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

ডেটিংয়ের টোপে প্রতারণার ফাঁদ, ২৩
তরুণী সহ নাগেরবাজারে গ্রেপ্তার ২৬

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: ‘হ্যালো...’। নরম সুরেলা কণ্ঠস্বর। সঙ্গে বন্ধুত্ব পাতানোর টোপ! অনেকেই সেই টোপ গোগ্রাসে গিলে নিচ্ছেন। প্রথমে রেজিস্ট্রেশন। তারপর কথা। হোয়াটসঅ্যাপ চ্যাট। দিন কয়েক যেতে না যেতেই ডেটিং। তার জন্যও টাকা। কিন্তু, টাকা দিয়ে দিয়ে সর্বস্বান্ত হলেও ডেটিং করার সুযোগই পান না কেউ। নাগেরবাজারে ফ্ল্যাট ভাড়া নিয়ে এই ডেটিং সেন্টার খুলেছিল একদল প্রতারক। অবশেষে পুলিসের জালে ধরা পড়ল সেই চক্রের সদস্যরা। মঙ্গলবার ২৩ জন তরুণী সহ মোট ২৬ জনকে গ্রেপ্তার করেছে নাগেরবাজার থানার পুলিস।
পুলিসের দাবি, ডেটিংয়ের নামে প্রতারণা নতুন ঘটনা নয়। এর আগেও বাগুইআটিতে প্রতারণার শিকার হয়েছিলেন দিল্লির এক তরুণ ক্রিকেটার। তিনি একটি ডেটিং অ্যাপে আলাপের পর এক তরুণীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। তাঁর কাছ থেকে টাকা সহ সমস্ত কিছু কেড়ে নেওয়া হয়েছিল। পুলিস সূত্রে জানা গিয়েছে, নাগেরবাজার থানা এলাকার দমদম রোডের ঘোষপাড়ায় এই চক্রের সদস্যরা একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিল। সেখানে ভুয়ো কল সেন্টারের আদলে তারা বেআইনি ডেটিং সেন্টার খুলেছিল। একমাস ধরে এই চক্রটি সক্রিয় ছিল। গ্রাহকদের আকর্ষণ করতে ফোনে কথা বলত তরুণীরা। তারপর বন্ধুত্ব পাতানোর প্রস্তাব দেওয়া হতো। কী করতে হবে, তা প্রতারকরাই বলে দিত। প্রথমে অল্প টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। কত টাকা? গ্রাহক বুঝে তারা দাবি করত। কারওর থেকে ৫০০, কারওর থেকে এক হাজার, আবার কারওর কাছ থেকে দেড় হাজার টাকা নিত।
কিছুদিন পর কোনও এক তরুণী বন্ধু হিসেবে কথা বলতে শুরু করত। হোয়াটসঅ্যাপে চলত চ্যাট। যদিও হোয়াটসঅ্যাপে ডিপি হিসেবে অন্য কোনও সুন্দরী মহিলার ছবি দেওয়া থাকত। যাতে গ্রাহক ‘আকর্ষিত’ হয়। তারপর আসত ডেটিংয়ের কথা। তার জন্যও অগ্রিম টাকা পাঠাতে হতো। সেই টাকার কোনও নির্দিষ্ট পরিমাণ ছিল না। গ্রাহক অনুযায়ী টাকা চাওয়া হতো। ডেটিংয়ের জন্য টাকা পেমেন্ট করার পর কবে, কখন, কোথায় দেখা হবে, ঠিক হতো। কিন্তু, তারপর প্রতারকরা মোবাইল অফ করে দিত। তারপর নতুন গ্রাহক খুঁজত তারা।

23rd     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ