বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

একের পর এক সন্তান বিক্রি,
পুলিসের জালে দম্পতি সহ ৩
হাওড়ার সাঁকরাইল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রথমে ছিল অভাবের জ্বালা। তারপরে এল লোভ। কিন্তু শেষপর্যন্ত অতি লোভে তাঁতি নষ্ট। একের পর এক সন্তান বিক্রির অভিযোগে শ্রীঘরে যেতে হল হাওড়ার এক দম্পতিকে। এই ঘটনায় দালাল চক্রের যোগ থাকতে পারে বলে সন্দেহ পুলিসের। সেই প্রেক্ষিতে এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। সাঁকরাইল থানার পুলিস জানিয়েছে, ধৃত দম্পতির নাম বিশ্বজিৎ বর ও রত্না বর। তারা সাঁকরাইলের উলা গ্রামের বাসিন্দা। ধৃত আরেক মহিলার নাম শ্যামলী নস্কর। সে থাকে নলপুরে। তিনজনকেই এদিন হাওড়া জেলা আদালতে তোলা হলে বিচারক পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দম্পতির চার ছেলেমেয়ে। বিশ্বজিৎ সেভাবে কোনও কাজ করে না। ফলে তার স্থায়ী উপার্জন নেই। সেকারণে সে ঘরজামাই হিসেবেই থাকত। ২০২০ সালে লকডাউন চলাকালীন ওই দম্পতির একটি কন্যাসন্তান হয়। সেই সময় ওই নবজাতককে তারা বিক্রি করে দেয় বলে অভিযোগ। তদন্তে পুলিস জানতে পারে, সদ্যোজাত শিশুটিকে উলুবেড়িয়ায় বিক্রি করা হয়েছে। মূলত টাকার অভাব মেটাতেই সেই সময় সন্তান বিক্রি করে তারা। তবে হাতে কাঁচা টাকা পাওয়ায় লোভ বেড়ে যায় দম্পতির। মাস দেড়েক আগে রত্নাদেবীর আরও একটি পুত্রসন্তান হয়। অভিযোগ, এই শিশুটিকেও ওই দম্পতি নলপুরে একজনের কাছে বিক্রি করে দেয়। এই বিক্রির ক্ষেত্রে মধ্যস্থতা করেছিল শ্যামলী নস্কর।
দুই সন্তানকে বিক্রি করে দিয়েও ক্ষান্ত হয়নি দম্পতি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাকি দুই সন্তানকেও বিক্রির চেষ্টা চালাচ্ছিল তারা। আর সেই কাজে সহায়কের ভূমিকা পালন করছিল শ্যামলী। দু’বারই নবজাতককে বাড়িতে না দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। বর দম্পতির আচরণেও অসঙ্গতি লক্ষ্য করেন তাঁরা। শেষ পর্যন্ত বিষয়টি পুলিসের কানে যায়। স্থানীয় সূত্রে বিষয়টি জানার পর বুধবার রাতে পুলিস রত্নাদেবীর বাড়িতে অভিযান চালায়। জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা মেলে। পাওয়া যায় কিছু নথিও। তারপর রাতেই বর দম্পতিকে গ্রেপ্তার করে পুলিস। ধৃতদের বয়ানের ভিত্তিতে নলপুরে অভিযান চালায় পুলিস। সেখান থেকে শ্যামলীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনা শুধু কোনও বিচ্ছিন্ন শিশুবিক্রির প্রয়াস, নাকি কোনও চক্র এর পিছনে রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস। 

2nd     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ