বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অসুস্থতার কারণে কলেজে গরহাজির,
পরীক্ষায় বসতে দেওয়া হল না ছাত্রকে

সংবাদদাতা, বারুইপুর: ছয় মাস আগে ধরা পড়েছে যক্ষ্মা। সেই কারণেই নিয়মিত কলেজে আসতে পারেননি এক ছাত্র। কিন্তু এই অনুপস্থিতির কারণে ওই ছাত্রকে পরীক্ষায় বসতে দিল না কলেজ। ঘটনাটি ঘটেছে বুধবার। কুলপির সরকারি আইটিআই কলেজে। পরীক্ষা দিতে না পারায় কলেজ গেটের বাইরেই দাঁড়িয়ে থাকেন ওই ছাত্র। যদিও কলেজের অধ্যক্ষের দাবি, তাঁর হাতে কিছু নেই। উপর মহলের নির্দেশেই বাদ গিয়েছে ওই পড়ুয়ার নাম। এদিকে, এই বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার। তিনি বলেন, পরীক্ষায় বসার ব্যবস্থা করা হয়েছে। আজ, বৃহস্পতিবারই ওই ছাত্র পরীক্ষায় বসতে পারবেন। 
কুলপির সরকারি আইটিআই কলেজে এসি ও রেফ্রিজারেটরের দু’বছরের কোর্সে ভর্তি হয়েছিলেন ডায়মন্ডহারবার ২ ব্লকের রামনগর থানার মহেশ্বরা এলাকার বাসিন্দা রাজীব শি। তাঁর প্রথম সেমেস্টারের পরীক্ষা ছিল। এদিন পরীক্ষা দিতে না পেরে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। এই প্রসঙ্গে রাজীব শি বলেন, সব নিয়ম মেনে কলেজে ভর্তি হয়েছিলাম। আমার যক্ষ্মা রোগের চিকিৎসা চলছে। 
সেই কারণে কলেজে সব সময় আসতে পারিনি। এই নিয়ে কলেজে সব তথ্যও জমা দিয়েছিলাম। তবুও আমাকে জোর করে লিখিয়ে নেওয়া হয়েছিল যে, পরীক্ষায় অনুপস্থিতির কারণে বসতে না দেওয়ার দায় আমার। আমাকে এদিন পরীক্ষাকেন্দ্র থেকে বেরও করে দেওয়া হয়।   

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ