Bartaman Patrika
অন্দরমহল
 

ওয়ান এইট কমিউন রেস্তরাঁর
প্রতি পদে নতুনত্ব

 

বিরাট কোহলির রেস্তরাঁ ওয়ান এইট কমিউনে খাবারের ধরন ভিন্ন। সেই স্বাদের খাবার বাড়িতেও বানাতে পারেন। আমিষ ও নিরামিষ দু’টি পদের রেসিপি দিলেন রেস্তরাঁর হেড শেফ পবন বিস্ত।
 সাড়ে চার হাজার বর্গফুট জুড়ে ছড়িয়ে ছিটিয়ে ১০০ জনের বসার ব্যবস্থা আর খাবারে নানা নতুনত্ব এই নিয়েই রেস্তো বার ওয়ান এইট কমিউন। কলকাতায় এই রেস্তরাঁ চালু হওয়া ইস্তক তা খবরের শিরোনামে। কারণ রেস্তরাঁর অন্যতম কর্ণধার বিরাট কোহলি। খেলা ছেড়ে খাবারের দোকান খোলার ইচ্ছে হল কেন তাঁর? এক সাক্ষাৎকারে বিরাট বলেন তিনি বরাবরের ফুডি। আর কলকাতার কালিনারি কালচার তাঁর ভীষণ পছন্দ। কলকাতাবাসী খেতে জানে। খাবারের কদরও করতে পারে তারা। রসিয়ে মজিয়ে রান্না, খাবার টেবিলে আড্ডা আর চায়ের কাপে তুফান তোলা — এই সবই তো এই শহরের ইউএসপি, বললেন বিরাট। তাই রেস্তরাঁ খোলার কথা মনে হলে প্রথমেই কলকাতার কথা মনে হয়েছিল তাঁর। এখানে মেনুতে কন্টিনেন্টাল ছোঁয়া। তবে সেই কন্টি মেনুতেও নতুনত্ব এনেছেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। তিনি জানালেন প্রতিটি খাবারে একটা কলকাত্তাই টাচ দেওয়া হয়েছে। বেগুনের সর্ষে দেওয়া ঝালে কন্টিনেন্টাল স্যস মিশিয়েছেন। পিৎজার টপিংয়ে ইন্ডিয়ান মশলা ব্যবহার করেছেন। আবার বাঙালির প্রিয় মাছের সঙ্গে অলিভ অয়েল আর ইটালিয়ান হার্ব ব্যবহার করেছেন। রেস্তরাঁর প্রতি পদেই তাই নতুনত্ব। এই রেস্তরাঁর খাবার যদি বাড়িতে বানাতে চান তাহলে দু’টি রেসিপি রইল। ট্রাই করে দেখুন না।

হার্ব ক্রাস্ট ফিশ স্টেক
উপকরণ: ভেটকি মাছের বোনলেস ফিলে ১৮০ গ্রাম, অলিভ অয়েল ২ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, থাইম ১ চা চামচ, পার্সলে পাতা কুচি ১ চা চামচ, বেসিল পাতা কুচি ১ চা চামচ, ব্রেড ক্রাম্ব ১ টেবিল চামচ, চেরি টম্যাটো ৩-৪টে, কালো অলিভ ৩-৪টে, অ্যাভোকাডো স্লাইস ছোট টুকরো করে কাটা ১টা, স্টারঅ্যানিস ১টা, মাখন ১ টেবিল চামচ, নুন স্বাদ মতো, গোলমরিচ গুঁড়ো স্বাদ মতো।
পদ্ধতি: একটা মিক্সিং বোলে অলিভ অয়েল, থাইম, রসুন কুচি, নুন ও মরিচ নিয়ে ভালো করে মেশান। এই মিশ্রণে মাছের ফিলে ম্যারিনেট করে রেখে দিন অন্তত ১৫ মিনিট থেকে আধ ঘণ্টা। এবার একটা প্যান আঁচে বসিয়ে তা বেশ ভালো করে গরম করে নিন। গরম হলে আঁচ মাঝারি করে অলিভ অয়েল দিন। তারপর তাতে ম্যারিনেট করা মাছের ফিলে দিয়ে এপিঠ ওপিঠ করে ভেজে নিন। ইতিমধ্যে অন্য একটা প্যানে মাখন গলিয়ে নিন। তাতে রসুন কুচি দিয়ে ভাজুন। তারপর থাইম, পার্সলে, বেসিল দিয়ে ভাজতে থাকুন। এবার তাতে স্টারঅ্যানিস, চেরি টম্যাটো, অলিভ দিয়ে নেড়ে নিন। তারপর অল্প জল দিয়ে ফোটান। সব একসঙ্গে মিশে গেলে আর একটু মাখন দিয়ে একটা গ্লেজযুক্ত গ্রেভি বানান। তারপর অ্যাভোকাডো স্লাইস দিন। নুন ও মরিচ দিয়ে নেড়ে নিন। ঢিমে আঁচে খানিকক্ষণ বসিয়ে রাখুন। ইতিমধ্যে একটা বেকিং ট্রে অল্প গ্রিজ করে নিন। তাতে এপিঠ ওপিঠ করে ভাজা মাছের ফিলে সাজান। তারপর ওপর থেকে ব্রেড ক্রাম্ব ছড়িয়ে দিন। বাকি হার্বগুলো ছড়িয়ে দিন। একটা প্রিহিট করা আভেনে ১৮০° সেন্টিগ্রেডে ২০ মিনিট বেক করুন। মাছ আভেন থেকে বার করে তার ওপর গ্রেভিটা ঢেলে দিন। গার্লিক ব্রেড, ম্যাশড পট্যাটো সহ পরিবেশন করুন।

মাশরুম গুগলি
উপকরণ: ডিমসাম বানানোর জন্য: পট্যাটো স্টার্চ ১০০ গ্রাম, ময়দা ৭০ গ্রাম, সাদা তেল ২ টেবিল চামচ, জল ৪০০ মিলি। পুর বানানোর জন্য: ছোট টুকরো করে কাটা বাটন মাশরুম ১০০ গ্রাম, মিহি করে কুচানো অয়েস্টার মাশরুম ৫০ গ্রাম, চাইভ ১ টেবিল চামচ, পেঁয়াজ শাক ১ টেবিল চামচ, ক্রিম চিজ ২ টেবিল চামচ, ট্রুফল অয়েল স্বাদ মতো, নুন ও মরিচ আন্দাজ মতো।
পদ্ধতি: একটা মিক্সিং বোলে পট্যাটো স্টার্চ, ময়দা ও নুন একসঙ্গে মিশিয়ে নিন। তাতে অল্প গরম জল দিয়ে মেখে নিন। এই মাখা মিশ্রণ প্লাস্টিক র‌্যাপে মুড়ে রেখে দিন অন্তত ৫ মিনিট। এবার তাতে এক চামচ সাদা তেল মেশান। তারপর তা আবারও মেখে নিন। এবার একটা প্যানে তেল গরম করে মাশরুমগুলো ভেজে নিন। সব জল যেন ভাজতে ভাজতে বেরিয়ে যায় ও টেনে যায় সেদিকে খেয়াল রাখবেন। মাশরুম সম্পূর্ণ শুকনো হলে আঁচ থেকে নামিয়ে ঠান্ডা করুন। তারপর তার সঙ্গে পুরের অন্যান্য উপকরণ মিশিয়ে নিন। এবার ময়দা মাখা থেকে ছোট ছোট লেচি কেটে তা গোল করে বেলে নিন। তাতে এই পুর ভরুন ও চার ধার থেকে লেচি মুড়িয়ে একটা পুঁটুলির মতো আকারে গড়ে নিন। এবার স্টিমারে এই ডিমসামগুলো সাজিয়ে নিয়ে ভাপিয়ে নিন। পছন্দসই ডিপ সহ গরম পরিবেশন করুন।    

হোয়াটসঅ্যাপ ক্যাফে
রাখি সেলিব্রেট করতে হোয়াটসঅ্যাপ ক্যাফে লোভনীয় স্বাদের মেনু নিয়ে এসেছে। পরিবারের সবার নিরাপত্তার কথা ভেবে, কোভিড স্বাস্থ্যবিধি মেনে রেস্তরাঁটি খোলা থাকবে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত। এদের এবারের রাখি স্পেশাল মেনু হল বেকড ক্রিমি স্পিনাচ উইথ কর্ন, পালক লসুনি, খাকরা, জয়পুরি কচোরি পেঁয়াজওয়ালা, মাটন দই বড়া, মার্গারিটা পিৎজা, পালক কিমা, ফিশ ও চিকেন গ্রিলড প্লেটার, সিজলিং ব্রাউনি প্রভৃতি। মকটেলের মধ্যে পাবেন স্পাইসি আলফান্সো এবং গুয়াভা হরি মির্চ। ডাব পাঞ্চ ও ড্রাংকেন প্যারট ককটেলের স্বাদও নিতে পারেন। খরচ ১২০০ টাকা+কর (২জন)।

জে ডব্লু ম্যারিয়ট
এরাও রাখি স্পেশাল ব্রাঞ্চের আয়োজন করেছে। এদের ব্রাঞ্চের তালিকায় পাবেন ভিক্টোরিয়া দই বড়া, পাপড়ি চাট, লাল মির্চ মুর্গ টিক্কা, মাটন চাপাটি কাবাব, কাচ্চি গোস্ত হায়দরাবাদি দম বিরিয়ানি, কলকাতা স্পেশাল চিকেন বিরিয়ানি, গন্ধরাজ মালাই পনির কাবাব, তিখা চটপটা তন্দুরি আলু প্রভৃতি লোভনীয় পদ। হোম ডেলিভারিরও বন্দোবস্ত রয়েছে। খরচ ১৯৪৯ টাকা+কর (১জন)। এছাড়াও জে ডব্লু বেকারি থেকে পাবেন স্পেশাল মিষ্টির বাক্স, জে ডব্লু কনটেম্পোরারি ইন্ডিয়ান হ্যাম্পার, জে ডব্লু সিগনেচার হ্যাম্পার, জে ডব্লু প্রিমিয়াম হ্যাম্পার, ওয়াইল্ড বেরি বেকড চিজকেক, জে ডব্লু সিগনেচার অরেঞ্জ চকোলেট কেক প্রভৃতি আইটেম। দাম ১২৯৯ টাকা থেকে ৪৯৯৯ টাকার মধ্যে।  যোগাযোগ : ০৩৩-৬৬৩৩০০০০

ফেয়ারফিল্ড বাই ম্যারিয়ট
রাখি মানেই উৎসবের মেজাজ। বর্ষামুখর দিনেও সামান্য একটু উৎসবের ছোঁয়া রাখিকে অন্য দিনগুলির তুলনায় ভিন্ন করে দেয়। উৎসব মানেই নানাবিধ খাওয়াদাওয়া। তাই ফেয়ারফিল্ড বাই ম্যারিয়ট রেস্তরাঁয় রাখিবন্ধনের দিনে বিশেষ ব্রাঞ্চের বন্দোবস্ত করেছে। এই দিন ভাই বোনেদের জন্য নানা স্বাদের লোভনীয় পদ মিলবে এখানে।  মেন কোর্সে পাবেন বাঙালি ফ্রায়েড ফিশ, চিকেন চাঁপ, সর্ষে মাছ, কলকাতা মাটন বিরিয়ানি, লাল মির্চ কা পনির টিক্কা, পাঞ্জাবি শাহি পনির, মকমলি কোপ্তা কারি, রসমালাই, ছানার ডালনা, হরিয়ালি মুর্গ টিক্কা ইত্যাদি। 
মিিষ্টর মধ্যে পাবেন মালপোয়া, রসগোল্লা ইত্যাদি। ‘কাভা’-তে ব্রাঞ্চের সময়: দুপুর সাড়ে ১২টা-বিকেল সাড়ে ৩টা। ভার্টেক্স-এর সময় : দুপুর সাড়ে ১২টা-বিকেল সাড়ে ৪টা। ‘কাভা’য় খরচ পড়বে ১৩৯৯ টাকা+কর (১জন)। আর ভার্টেক্স-এর দাম শুরু ১১৯৯ টাকা থেকে +কর (১জন)। এদের হোম ডেলিভারির ব্যবস্থাও আছে।
 যোগাযোগ : ৭৬০৫০৮৬৮১৮
21st  August, 2021
চিকেনের চার রকম

চিকেন দিয়ে উৎসবের আমেজ আনবেন ভাবছেন? আর দেরি না করে মনীষা দত্ত-র দেওয়া ঘরোয়া রান্নার রেসিপিতে চোখ বুলিয়ে নিন। বিশদ

21st  August, 2021
মজাদার মাটন

ছুটি মানেই ভুরিভোজ। আর ভুরিভোজ মানেই মাংস। ছুটির দিনের মেনুতে পাঁচ পদে মাটন সাজিয়ে দিলেন দেবারতি রায়।  বিশদ

14th  August, 2021
হোটেলে রেস্তরায়
স্বাধীনতা স্পেশাল

৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে শহরের বিভিন্ন হোটেল রেস্তরাঁয় রয়েছে নানা ধরনের আয়োজন। সবাই এই দিনটি উদ্‌যাপন করার জন্য বিশেষ কিছু পদ সাজিয়ে তৈরি করেছে বিভিন্ন মেনু। কেউ হয়তো ড্রিংকস স্পেশাল মেনুর আয়োজন করেছে, কোথাও পাবেন বিশেষ স্বাদের স্ন্যাক্স, কোথাও বা ফুল কোর্স লাঞ্চ ও ডিনার। কোন রেস্তরাঁয় কেমন খাবার পাবেন তারই খোঁজখবর থাকছে এই প্রতিবেদনে।  বিশদ

14th  August, 2021
ভাতের নানা স্বাদ

দেশ ও রাজ্যবিশেষে ভাতের স্বাদ ভিন্ন। তেমনই কয়েক পদ ভাতের ঘরোয়া রেসিপি সাজিয়ে দিলেন মণিকাঞ্চন দে।
  বিশদ

07th  August, 2021
মুচমুচে পকোড়া

চা বা কফির সঙ্গে টুকটাক ভাজাভুজি ছাড়া বৈকালিক জলখাবার অসম্ভব। তাই জলখাবারের স্বাদ সম্পূর্ণ করতে  কয়েক পদ পকোড়ার ঘরোয়া রেসিপি দিলেন প্রতিমা বন্দ্যোপাধ্যায়। বিশদ

07th  August, 2021
কন্টিনেন্টাল স্বাদে ভরা
ইয়েলো টার্টেল রেস্তরাঁ

গড়িয়াহাটের মোড়ের বেশ কাছেই ছোট্ট রেস্তরাঁ ইয়েলো টার্টেল। এখানে কন্টিনেন্টাল নানা পদ পাবেন। রেস্তরাঁর পরিবেশ অল্পবয়সি কলেজ পড়ুয়াদের জন্য আদর্শ। ফোটো অপ দেওয়া দেওয়ালের ধারে বসে চাইলে ছোটখাট ফোটো শ্যুটও করে ফেলতে পারেন। ছবি দেখলে মনে হবে ইতালির কোনও গ্রাম্য গলিতে ঘুরে বেড়াচ্ছেন বুঝি। আড্ডা আর ছবি তোলার ফাঁকে ফাঁকেই পাবেন নানারকম ভিন্ন স্বাদের খাবার। মনমাতানো খাবারের স্বাদে মাতোয়ারা হতে চাইলে একটিবার ঢুঁ দিন ছোট্ট এই রেস্তরাঁয়। আর যদি না যেতে চান, কুছ পরোয়া নেই। বাড়িতে বসেই বানাতে পারেন রেস্তরাঁ স্টাইল পদ। দু’টি রেসিপি সাজিয়ে দিলেন এখানকার এগজিকিউটিভ শেফ। 
বিশদ

07th  August, 2021
ওজোরায় বন্ধুদের সঙ্গে

বন্ধু দেখা হবে...। কোথায়? কেন ওজোরা রেস্তরাঁয়। হ্যাঁ, আগামিকাল ফ্রেন্ডশিপ ডে। একটু ভিন্ন স্বাদের মেনু রান্না করে প্রিয় বন্ধুকে চমকে দিন। ওজোরার এগজিকিউটিভ শেফ সুমিত রঘুবংশী তিন রকম তিনটি স্ন্যাক্সের রেসিপি জানালেন আপনাদের। কন্টিনেন্টাল স্টাইলে রাঁধা এই রেসিপিগুলো বাড়িতেও বানাতে পারেন। উপকরণ একটু আগে থেকে জোগাড় করে রাখতে হবে। তাহলে বন্ধুত্বের দিনে বাড়িতেই আনুন রেস্তরাঁর আমেজ।  
বিশদ

31st  July, 2021
পদে পদে তন্দুরি
 

বর্ষার সঙ্গে হাত ধরে চলে তন্দুরি। শুধুমাত্র রেস্তরাঁতেই নয়, বাড়িতেও বানাতে পারেন এমন পদ। রেসিপি দিলেন মণিকাঞ্চন দে। বিশদ

31st  July, 2021
ফ্রেন্ডশিপ ডে মেনু

১ আগস্ট ফ্রেন্ডশিপ ডে। এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে তুলতে বিভিন্ন হোটেল, রেস্তঁরায় কোভিড রীতি মেনে ভুরিভোজের আয়োজন করা হয়েছে। বসে খাওয়ার পাশাপাশি থাকছে হোম ডেলিভারির ব্যবস্থাও। খবরে চৈতালি দত্ত। বিশদ

31st  July, 2021
রাজারহাটে ভীম নাগ’স
ব্রাদার শ্রীনাথ নাগ

বাংলার ঐতিহ্যশালী মিষ্টান্ন প্রতিষ্ঠান ‘ভীম নাগ’স ব্রাদার শ্রীনাথ নাগ’ আরও একটি আউটলেট খুলল রাজারহাটের ইকোপার্কে। মিস্টি হাব-এ খোলা হয়েছে এই আউটলেট। এটি সংস্থার দশম আউটলেট এটি। গত ২৮ জুলাই এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়। বিশদ

31st  July, 2021
চায়ের চর্চা

বঙ্গজীবনে চায়ের কাপে তুফান তোলার রীতি আজকের নয়। তবে চায়ের হরেক স্বাদ অবশ্যই নতুন। সেই স্বাদের ভাগ পেতে চান? চোখ রাখুন শ্রাবণী রায়-এর রেসিপিতে।
বিশদ

24th  July, 2021
জবরদস্ত জলখাবার

পাঁচমেশালি ডাল, পেঁয়াজ কুচি, আদা লঙ্কা কুচি, টম্যাটো কুচি,  হিং, ঘি, জিরে, কসুরি মেথি,  লবঙ্গ কয়েকটি,  নুন, হলুদ গুঁড়ো স্বাদ মতো। 
বিশদ

24th  July, 2021
 প্রতি পদে চাল

চাল দিয়ে বানিয়ে ফেলুন বিভিন্ন সুস্বাদু পদ। পোলাও বা মুড়িঘণ্টর মতো চেনা পদ যেমন রয়েছে তেমনই আবার কিছু অচেনা পদেও পাবেন চালের ব্যবহার। ঘরোয়া রেসিপি দিলেন মনীষা দত্ত।
বিশদ

24th  July, 2021
আমিষে নিরামিষে

আমিষের সঙ্গে নিরামিষ যোগ করে রান্না করুন অভিনব পদ। কয়েকটি ঘরোয়া রেসিপি দিলেন মণিকাঞ্চন দে। 
বিশদ

17th  July, 2021
একনজরে
দুয়ারের সরকারের ক্যাম্পে ছাতা মাথায় দাঁড়িয়ে আছেন মহিলারা। অন্যান্য লাইনে হুড়োহুড়ি থাকলেও শান্ত হয়েই প্রতীক্ষায় মহিলারা। অধিকাংশের মুখেই চওড়া হাসি। কোনও তাড়া নেই তাঁদের। কারণ ...

দেশজুড়ে সরকারি সংস্থা বিক্রির কড়া সমালোচনা চলছে। তবু মোদি সরকার অনড়। সিংহভাগ ক্ষেত্রেই সরকারের উপস্থিতি যে কমিয়ে আনা হবে, সরাসরি একথা জানিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বুধবার তিনি বলেছেন, দুটি ভাগে সরকারি সংস্থাকে বিভাজিত করা হচ্ছে। ...

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পে সুবিধা পাওয়ার জন্য মালদহে তিন লক্ষেরও বেশি আবেদনপত্র জমা পড়েছে। ‘দুয়ারে সরকার’ কর্মসূচির আওতায় প্রথম ন’দিনের শিবিরে ওই আবেদন জমা পড়েছে বলে ...

হাওড়া সিটি পুলিস প্রায় ৪৫ কেজি নিষিদ্ধ চীনা মাঞ্জা উদ্ধার করল। মঙ্গল ও বুধবার জাগাছা থানার বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করা হয় এই বিপুল পরিমাণ সুতো। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ নেওয়া সিদ্ধান্তে বিপদে পড়তে পারেন। চলচিত্র ও যাত্রা শিল্পী, পরিচালকদের শুভ দিন। ধনাগম হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৩ - অণুবীক্ষণ যন্ত্রের আবিষ্কারক ওলন্দাজ বিজ্ঞানী আন্তেনি ভান লিউভেনহুকের মৃত্যু
১৮৬৯ - রহস্য কাহিনীকার ও সম্পাদক দীনেন্দ্র কুমার রায়ের জন্ম
১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯২০ - মার্কিন যুক্তরাষ্ট্রে নারীদের ভোটাধিকার স্বীকৃত হয়
১৯২০: অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৭ - ইন্ডিয়ান ব্রডকাস্টিং কোম্পানি কলকাতায় প্রথম বেতার সম্প্রচার শুরু করে
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৪৩ - আজাদ হিন্দ ফৌজ আনুষ্ঠানিকভাবে গঠিত হয়
১৯৫৫ - সত্যজিত্ রায়ের চলচ্চিত্র ‘পথের পাঁচালী’র মুক্তি লাভ
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম 
২০০৩ - লেখক ও ঔপন্যাসিক বিমল করের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৩৭ টাকা ৭৫.০৮ টাকা
পাউন্ড ১০০.১১ টাকা ১০৩.৫৭ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৫,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬, ৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৮, বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১। চতুর্থী ২৯/৪৪ অপরাহ্ন ৫/১৪। রেবতী নক্ষত্র ৪২/৫১ রাত্রি ১০/২৯। সূর্যোদয় ৫/২০/৫২, সূর্যাস্ত ৫/৫৬/১২। অমৃতযোগ রাত্রি ১২/৫৩ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। বারবেলা ২/৪৭ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৮ গতে ১/৪ মধ্যে।
৯ ভাদ্র ১৪২৮, বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১। চতুর্থী অপরাহ্ন ৫/৩৪। রেবতী নক্ষত্র রাত্রি ১১/৫৫। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৬/০। অমৃতযোগ রাত্রি ১২/৪৩ গতে ৩/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১২/৪৪ মধ্যে। কালবেলা ২/৫০ গতে ৬/০ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/৫ মধ্যে।
১৭ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টেস্ট: প্রথম ইনিংসে ইংল্যান্ড ২৯৮/৩ (চা বিরতি) 

08:49:20 PM

কয়েক ঘণ্টার মধ্যেই ফের কাবুল বিমানবন্দরের বাইরে দ্বিতীয় বিস্ফোরণ

08:44:00 PM

কাবুল বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু, রয়েছে একাধিক শিশুও 

08:21:08 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৭১৭, মৃত ৯ 

08:03:25 PM

কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণ, হতাহতের খবর পাওয়া যায়নি 

07:54:59 PM

কমতে পারে কোভিশিল্ড ভ্যাকসিনের দুটি ডোজের ব্যবধান: সূত্র 

06:01:10 PM