দেশ

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে দুই জওয়ানকে অপহরণ, মৃত ১

শ্রীনগর, ৯ অক্টোবর: নির্বাচনের ফল ঘোষণা হতে না হতেই ফের জম্মু ও কাশ্মীরে আক্রান্ত সেনা। গতকাল গভীর রাতে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে দুই জওয়ানকে অপহরণ করল জঙ্গিরা। যদিও পরে এক জওয়ান গুরুতর জখম অবস্থায় পালিয়ে আসতে পারেন। অন্যদিকে, অপহৃত অপর জওয়ানের মৃত্যু হয়েছে বলেই জানা যাচ্ছে। বর্তমানে আহত ওই জওয়ান হাসপাতালে চিকিৎসাধীন।
সেনা সূত্রে খবর, গতকাল অর্থাৎ মঙ্গলবার অনন্তনাগের কোকারনাগ জঙ্গলে জঙ্গিদের খোঁজে পুলিস এবং সেনাবাহিনী যৌথভাবে একটি অভিযান চালায়। অভিযান চলাকালীন ‘টেরিটোরিয়াল সেনা’র ১৬১ নম্বর ইউনিটের দুই জওয়ানকে অপহরণ করে জঙ্গিরা। দু’জনেই গুরুতর জখম ছিলেন। পরে অবশ্য এক জওয়ান কোনও মতে সেখান থেকে পালিয়ে যান। বর্তমানে তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর অবস্থা এখন স্থিতিশীল।
আজ, বুধবার অনন্তনাগের পাথ্রিবাল জঙ্গল সংলগ্ন এলাকা থেকে অপহৃত অন্য জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে সেনা সূত্রে খবর। মৃতের নাম হিলাল আহমেদ ভাট।
প্রসঙ্গত, গত আগষ্টে অনন্তনাগে নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের গুলির লড়াইয়ে প্রাণ হারান দুই জওয়ান। এর আগে জম্মু ও কাশ্মীরের দোদা জেলায় জঙ্গিদের গুলিতে নিহত হন চার সেনা আধিকারিক এবং এক জন পুলিস আধিকারিক।
23h 23m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা