দেশ

কঙ্গনার সঙ্গে বিতণ্ডা: চু ধরেছিলেন ৪০০, কিত কিত করে হল ২৪০, খোঁচা কল্যাণের
 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: রাষ্ট্রপতির অভিভাষণের ওপর ধন্যবাদজ্ঞাপনের আলোচনায় অংশ নিয়ে মঙ্গলবার বিজেপিকে তুলোধোনা করলেন তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। স্বভাবসুলভ আক্রমণাত্মক ভঙ্গিতে নরেন্দ্র মোদির সমালোচনা করলেন তিনি। কটাক্ষের সুরে বললেন, বলা হয়েছিল এবার নাকি ৪০০ আসন পাবে। অব কি বার, চারশো পার। কিন্তু খেলা শুরু হয়ে গিয়েছিল। অনেকরকম খেলা হয়। চু কিত কিতও একটি খেলা। সেখানে চু ধরা হয়েছিল ৪০০। কিন্তু কিত কিত কিত করতে করতে কত দাঁড়াল?  ২৪০! নাটকীয় ভঙ্গিতে অঙ্গভঙ্গির সঙ্গে কল্যাণবাবুর কথা শুনে লোকসভায় হাস্যরোল ওঠে। ভরা সভায় কল্যাণবাবু দাবি করলেন, এই সরকার বেশিদিন চলবে না। দেড় বছরেই সাফ। বললেন, সরকার চলছে শরিকদের নিয়ে। এই সরকার দুর্বল। কিন্তু বিরোধীরা শক্তিশালী। তাই মনে রাখবেন দিনদিন মোদি সরকার নড়বড়ে হবে। আর বিরোধীদের শক্তি বাড়বে। বিরোধীদের দিকে সর্বদাই দুর্নীতির অভিযোগ তোলা প্রধানমন্ত্রীর উদ্দেশে লোকসভায় তৃণমূলের এই মুখ্যসচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, নিজের দিকে তাকান। যে শরিকদের নিয়ে সরকার চালাচ্ছেন, তাদের কার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নেই? তাদের কি ইডি-সিবিআই জেরা করেনি? তাই অন্যকে অপবাদ দেওয়ার আগে নিজের দিকে তাকান।
তাঁর বক্তব্যের সময় বিজেপির বেঞ্চের সঙ্গে মাঝে মধ্যেই বিবাদ বাঁধে। মাণ্ডির এমপি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত প্রতিবাদ করেন। বলেন, মহিলাদের অপমান করেছেন কল্যাণবাবু। যদিও তা অস্বীকার করেন তৃণমূল এমপি। দলীয় এমপিকে সমর্থন করে বিজেপি বেঞ্চকে বসিয়ে দেন কাকলি ঘোষদস্তিদার, সাজদা আহমেদ, জুন মালিয়া, প্রসূণ বন্দ্যোপাধ্যায়, কীর্তি আজাদের মতো সাংসদরা।
বিরোধীদের প্রতি বিনম্র হওয়ার বার্তা দিয়ে কল্যাণ বলেন, বিরোধীদের প্রতি ঘৃণা, প্রতিহিংসাপরায়ণ হবেন না। নরম হন। মিষ্টি কথা বলুন। বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রী বলে কেন মমতা বন্দ্যোপাধ্যায়, এম কে স্ট্যালিন, অরবিন্দ কেজরিওয়াল, হেমন্ত সোরেন, অখিলেশ যাদবকে ঘৃণা করবেন? তবে এই দম্ভ আর চলবে না।
2d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা