দক্ষিণবঙ্গ

হাঁসখালিতে রেললাইনে নাবালিকার দেহ, রহস্য

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: রেললাইনের ধার থেকে উদ্ধার নাবালিকার মৃতদেহ। বৃহস্পতিবার ভোর রাতে হাঁসখালি থানা এলাকার দুর্গাপুর রেলগেটের কাছ দেহটি পড়ে থাকতে দেখা যায়। উদ্ধারের সময় তার মাথায় ছিল গভীর ক্ষত। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দেহটি উদ্ধার করে রানাঘাট জিআরপি। দেহ রানাঘাট হাসপাতালে আসার পর বিজেপি নেতাকর্মীদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো। তাঁদের অনেকের দাবি, এই মৃত্যুর পিছনে গভীর রহস্য রয়েছে। যদিও ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলার রুজু হয়েছে। 
মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, বছর সতেরোর ওই নাবালিকা দশম শ্রেণির পড়ুয়া ছিল। বাবা-মা মারা যাওয়ার পর সে বড় দিদির কাছে থাকত। বুধবার বিকেলে বাড়ি থেকে বেরিয়েছিল। কিছুটা দূরে একটি বন্ধুর বাড়িতে যাওয়ার কথা ছিল তার। এরপর রাত ৯টা নাগাদ তাকে দিদি ফোন করে। জানতে চান, কখন বাড়ি ফিরবে। তার উত্তরে নাবালিকা জানিয়েছিল, রাতে বন্ধুর বাড়িতে থেকে বৃহস্পতিবার সকালে ফিরবে। এদিন সকালে বাড়ির লোক তার মোবাইলে ফোন করলে জি আরপির কাছে দেহ উদ্ধারের বিষয়টি জানতে পারেন। 
মৃতার মেজ দিদি বলেন, বাড়ি থেকে একটি পোশাক পরে বেরিয়েছিল বোন। মৃতদেহ যখন উদ্ধার হয়েছে, তখন অন্য পোশাক পরেছিল সে। ওই ধরনের পোশাক আমার বোন কখনও পড়ত না। এই মৃত্যুর পিছনে নিশ্চয়ই অন্য রহস্য রয়েছে। পুলিস জানিয়েছে, ওই নাবালিকার মাথায় গভীর ক্ষত রয়েছে। তাতে মনে হচ্ছে, ট্রেনের ধাক্কায় তার মৃত্যু হয়েছে। 
পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টে ১৫ মিনিট নাগাদ বগুলা থেকে কিছুটা দূরে দুর্গাপুর রেলগেটের কাছে একটি দুর্ঘটনার খবর নথিবদ্ধ হয়েছে। ডাউন-শিয়ালদহ লোকালের চালক জানিয়েছেন, একজন ট্রেনলাইনের পাশ দিয়ে হাঁটছিল। তাকে সতর্ক করার জন্য একাধিকবার হর্ন দেন। তাতে লাভ হয়নি। উল্টে ট্রেন কাছাকাছি আসতেই সে ঝাঁপ দেয় লাইনে। এরপর নিয়ম অনুযায়ী চালক ট্রেনের গার্ডকে জানান। গার্ড রেলকে দুর্ঘটনার খবরটি জানায়। 
এদিকে, মৃতদেহ রানাঘাট হাসপাতালে নিয়ে আসার পর সেখানে এসেছিলেন রানাঘাট উত্তর-পূর্বের বিধায়ক অসীম বিশ্বাস। তিনি বলেন, সকালবেলায় আমি স্থানীয় মানুষের কাছে খবর পাই, রেল লাইনের ধার থেকে একটি মহিলার দেহ উদ্ধার হয়েছে। শুনলাম রেল জানিয়েছে, একটি মেয়ে ট্রেনের সামনে ঝাঁপ দিয়েছে। তাদের কাছে সেরকম তথ্যই এসেছে। পরে বাড়ির লোকজনের সঙ্গে আমি কথা বলে জানতে পেরেছি, যেই পোশাক মেয়েটির দেহে ছিল তেমন পোশাক সে পরত না। ফলে এই ঘটনার পিছনে কিছু রহস্য থাকতে পারে। মেয়েটির ফোনের কললিস্ট চেক করা হোক। তাকে কেউ আত্মহত্যার প্ররোচনা দিয়েছে কি না খতিয়ে দেখতে হবে।
22d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা