দক্ষিণবঙ্গ

৭ রাউন্ড গুলি, অশান্ত ভাটপাড়া

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বন্‌঩ধে প্রভাব পড়ল না বারাকপুর শিল্পাঞ্চলে। তবে বিজেপি নেতার গাড়িতে গুলি চালানোর ঘটনায় প্রবল চাঞ্চল্য ছড়াল বুধবার। এদিন সকালে ভাটপাড়ায় বিজেপি নেতা প্রিয়াঙ্গু পান্ডের গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। সাতসকালে এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। যদিও প্রাণে বেঁচেছেন ওই বিজেপি নেতা। তবে তাঁর গাড়িতে থাকা দু’জন গুরুতর জখম হয়েছেন। প্রথমে তাঁদের ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতাল এবং পরে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। দু’জনেই আইসিসিইউতে ভর্তি বলে হাসপাতাল জানিয়েছে।  
স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে ভাটপাড়ায় বিজেপির পক্ষ থেকে মিছিলের আয়োজন করা হয়েছিল। তাতে যোগ দিতে কাঁকিনাড়া থেকে গাড়ি করে যাচ্ছিলেন বিজেপি নেতা প্রিয়াঙ্গু। ঘোষপাড়া রোডে অ্যাংলো ইন্ডিয়া জুটমিলের কাছে তৃণমূলের সমর্থকরা জমায়েত করেছিলেন। সেদিকে যাওয়ার সময় আচমকা জমায়েত থেকে এক যুবক বিজেপি নেতার গাড়ি লক্ষ্য করে সাত রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ। সঙ্গে সঙ্গে গাড়ি চালকের ডানদিক ঘেঁষে গুলি বেরিয়ে যায়। এরপর গাড়ি লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয়। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে আটজনকে গ্রেপ্তার করা হয়। প্রিয়াঙ্গু বলেন, বন্‌ধের সমর্থনে দলীয় মিছিলে যোগ দিতে যাচ্ছিলাম। এভাবে গুলি, বোমা ছুড়বে ভাবতে পারিনি।
বেলার দিকে মেঘনা মোড়ে জুটমিল চালু রাখাকে কেন্দ্র করে অর্জুন সিংয়ের সঙ্গে তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের তুমুল বচসা হয়। দু’জনের মধ্যে হাতাহাতির পরিস্থিতি হয়। এরপরই দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। একে অপরকে হুমকি দিতে থাকে। ডি সি নর্থ গণেশ বিশ্বাস বিশাল পুলিস বাহিনী নিয়ে পরিস্থিতি সামাল দেন। এলাকায় ব্যাপক পুলিস মোতায়েন করা হয়। কিছু পরে পুলিস কমিশনার অলক রাজোরিয়া গোটা এলাকা র‍্যাফ, কমান্ডো ফোর্স নিয়ে রুট মার্চ করেন। অর্জুন সিং বলেন, তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের নির্দেশে গুলি চালানো হয়েছে। সাত রাউন্ড গুলি চলেছে। দু’জন জখম হয়েছেন। প্রকাশ্যে গুলি চালানো হলেও পুলিস নীরব দর্শক ছিল। পুলিসকে ছাড়া আসুক, সোমনাথ শ্যামকে বুঝিয়ে দেব। সোমনাথ শ্যাম পাল্টা জবাব দিয়ে বলেন, জুটমিল বন্ধ করতে চেয়েছিল, বাধা দিয়েছি। সিআইএসএফ সরিয়ে বলুক, কোথায় যেতে হবে, চলে যাব। অর্জুন সিংহের গুন্ডা রাজ শেষ।
শুধু ভাটপাড়া নয়, এদিন বারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যে বিভিন্ন জায়গায় গোলমালের ঘটনা ঘটে। বারাকপুর স্টেশনে বিজেপি নেতা কৌস্তভ বাগচী রেল অবরোধ করতে গেলে তৃণমূল নেতা-কর্মীরা তাঁকে বাধা দেন। তৃণমূল মিছিল করে বারাকপুরে। শ্যামনগরের পিন কল মোড়ে বিজেপি অবরোধ করতে গেলে সেখান থেকে বিজেপির মহিলা সভানেত্রী ফাল্গুনী পাত্রকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার রাতে নৈহাটিতে বিজেপি পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে বিজেপির প্রচার গাড়িকে বাধা দেওয়া হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। সেই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের টাউন সভাপতি সনৎ দে।
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা