দক্ষিণবঙ্গ

সংস্কার না হওয়ায় সালারে রেলের তৈরি রাস্তা মৃত্যুফাঁদ, ঘটছে দুর্ঘটনা

সংবাদদাতা, কান্দি: রেলের তৈরি রাস্তা কার্যত মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। মাত্র কয়েকশো মিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সেটি চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। রাস্তায় খানাখন্দের জমা জলে গাড়ির চাকা পড়ে ঘটছে দুর্ঘটনা। তাই পূর্ব রেলের সালারের লাইন বরাবর ওই রাস্তা সংস্কারের দাবি জানাচ্ছেন বাসিন্দারা। দ্রুত এটির সংস্কারের দাবি জানাবেন বহরমপুর সাংসদ ইউসুফ পাঠানও। আগামী ৩ সেপ্টেম্বর ইস্টার্ন রেলের মিটিংয়ে সালারের রাস্তা সংস্কারের দাবি জানাবেন তিনি।
প্রসঙ্গত, বছর তিনেক আগে সালারের ১ নম্বর লেভেল ক্রসিং থেকে ২ নম্বর লেভেল ক্রসিং পর্যন্ত ওই কয়েকশো মিটার রাস্তা তৈরি করে রেলদপ্তর। রেলের উদ্দেশ্যে ছিল দু’টি, লেভেল ক্রসিংয়ের মধ্যে মাত্র একটি খোলা রেখে অপরটি বন্ধ করে দেওয়া। কিন্তু স্থানীয় বাসিন্দাদের আন্দোলনের কারণে রেলদপ্তর একটি লেভেল ক্রসিং বন্ধ রাখার সিদ্ধান্ত স্থগিত রাখে। তবে ওই রাস্তা তৈরির ফলে বাসিন্দারা দীর্ঘদিনের যানজটের সমস্যা থেকে রেহাই পান। লেভেল ক্রসিং পারাপারের ঝামেলা থেকে মুক্তি পান বাসিন্দারা। 
যান চালকদের কাছে কান্দি কাটোয়া রাজ্য সড়কের লেভেল ক্রসিংটি এলাকার বিকল্প রাস্তা হিসেবে তৈরি হয়। ফলে ওই রুটের সমস্ত যানবাহন বিকল্প রাস্তা ব্যবহার করতে থাকে। যদিও সম্প্রতি রাস্তা একেবারে মৃত্যুফাঁদ হিসেবে তৈরি হয়েছে। বাসিন্দারা জানিয়েছেন, গোটা রাস্তাটিই একেবারে চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। রাস্তার পিচ ও পাথর কার্যত উধাও। একেবারে মাটি বেরিয়ে গিয়েছে। রাস্তার মাঝে বড় আকারের চারটি জায়গায় পুকুরের চেহারা নিয়েছে। বর্ষার জল জমে তা আরও ভয়ানক হয়ে উঠেছে। প্রায় মুহূর্তে ঘটে চলেছে দুর্ঘটনা। দু’দিন আগে একটি ট্রাকের সঙ্গে টোটোর সংঘর্ষ হলে মারাত্মকভাবে দু’জন টোটো যাত্রী জখম হয়েছেন। 
স্থানীয় বাসিন্দা রহমান আলি বলেন, প্রতিদিনই এখানে দুর্ঘটনা লেগে থাকে। তবে রাস্তাটি রেলের। তাই স্থানীয় প্রশাসনের কাছে রাস্তা খারাপের অভিযোগ জানাব সেই উপায়ও নেই। রেলের আধিকারিকদের ফোন করেও পাই না। সালার ব্যবসায়ী সমিতির সভাপতি চন্দন কাজি বলেন, রাস্তার যা পরিণতি, তাতে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে শুধু সময়ের অপেক্ষা। বেহাল রাস্তার জন্য আবার আগের মতো যানজট তৈরি হচ্ছে। বাসিন্দারা সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন না। ব্যবসায় চরম ক্ষতি হচ্ছে। সামগ্রী বোঝাই গাড়ি প্রায়দিন রাস্তার মাঝে খারাপ হয়ে পড়ে থাকছে।
এদিকে সম্প্রতি বহরমপুর সাংসদ ইউসুফ পাঠান জেলার বিভিন্ন এলাকার রেল সমস্যা নিয়ে লোকসভায় বক্তব্য রেখেছেন। সাংসদ ঘনিষ্ঠ কান্দির বিধায়ক অপূর্ব সরকার বলেন, আগামী ৩ সেপ্টেম্বর ইস্টার্ন রেলের মিটিংয়ে সাংসদ জেলার বিভিন্ন সমস্যার সঙ্গে সালারের রাস্তার কথাও তুলে ধরবেন। রেল যাতে দ্রুত ওই রাস্তার সংস্কার করে, তার জন্য সোচ্চার হবেন সাংসদ।
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা