দক্ষিণবঙ্গ

গুপ্ত স্থান থেকে সোনা, রুপো লুট করে যুবকের গালে থাপ্পড় চোরের

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ভোররাতে দোতলায় সম্পদ ঘোষের শোওয়ার ঘরে ছুটে এলেন তাঁর ছোট ছেলে বাপ্পা। চোখেমুখে তাঁর আতঙ্ক। বাবা-মাকে ডেকে বললেন, ভূতে তাঁর গালে থাপ্পড় মেরেছে! দোতলারই অন্য ঘরে ঘুমোচ্ছিলেন স্ত্রী, কন্যা সহ বাপ্পার দাদা মিলন ঘোষ। তিনি ব্যবসায়ী। ভাইয়ের মুখে এমন আজব কথা শুনে সবাই মিলে পড়িমরি করে ছুটলেন নীচের তলায় বাপ্পার ঘরে। গোটা ঘর তন্নতন্ন করে খুঁজে কোথাও ভূতের দেখা মিলল না। তবে দেখা গেল জানলার একটা গ্রিল খোলা। আর আলমারির ভিতরে থাকা ৩০ হাজার টাকা গায়েব। পরিষ্কার বোঝা গেল ভূত নয়, এই কাণ্ড চোরের। তখনই পরিবারের সবার মনে পড়ল বাড়ির ‘গুপ্ত সিন্দুকের’ কথা। সেটি আর কিছুই নয়, একটি অব্যবহৃত বাথরুমের কমোডের ফ্ল্যাশ বক্স বা সিঙ্ক। তার ভিতরেই লুকিয়ে রাখা ছিল সোনা ও রুপোর গয়নাগাঁটি। সেটি খুলে হতবাক বাড়ির লোকজন। দেখেন ভিতরে কিচ্ছু নেই! এমনই চাঞ্চল্যকর চুরির ঘটনা প্রকাশ্যে এসেছে জামুড়িয়ায়। চুরির খবর পেয়েই বুধবার সকালে জামুড়িয়া থানার কেন্দা ফাঁড়ির পুলিস তদন্তে আসে ডোবরানা গ্রামের গরাই পাড়ায়। পুরো বিষয়টি দেখে তাজ্জব হয়ে যান দুঁদে পুলিস অফিসাররাও। তাঁদের প্রাথমিক সন্দেহ, বাড়ির অতি পরিচিত কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছেন। 
ইসিএলের কর্মী সম্পদ ঘোষের বাড়ি জামুড়িয়া থানার ডোবরানা গরাই পাড়ায়। স্ত্রী ছাড়াও দুই ছেলে, একজন পুত্রবধূ ও এক নাতনিকে নিয়ে তাঁর সংসার। তাঁর বাড়িতেই এই রহস্যজনক চুরির ঘটনাটি ঘটেছে। পরিবারের দাবি, বাড়ির দোতলায় রাতে ঘুমোচ্ছিলেন সস্ত্রীক সম্পদবাবু। দোতলারই অন্য ঘরে নিজের স্ত্রী, কন্যাকে নিয়ে শুয়েছিলেন বাড়ির বড় ছেলে ব্যবসায়ী মিলন ঘোষ। নীচের তলায় একাই থাকেন অবিবাহিত ছোট ভাই ২২ বছরের বাপ্পা ঘোষ। 
কিন্তু সোনা, রুপোর রাখার এমন আজব ভাবনা কেন? পরিবারের সদস্যরা জানান, তাঁরা এবছর বাইরে ঘুরতে গিয়েছিলেন। বাড়িতে ছিলেন শুধু বয়স্ক বাবা, মা। এত বড় বাড়িতে তাঁরা একা থাকবেন, কাজেই অলঙ্কার সুরক্ষিত রাখার জন্য এই ফন্দি। যাতে চোর ঢুকে আলমারি ভাঙলেও সোনার নাগাল না পায়। কিন্তু এদিন সকালে দেখা গেল তাঁদের গোপন সিন্দুকই ফাঁক করে দিল চোর। তবে বাড়ির ছোটছেলের ঘরের গ্রিল দীর্ঘ সময় ধরে স্ক্রু ড্রাইভার দিয়ে খুলল চোর, তিনি কিছু বুঝতে পারলেন না? চোরে চড় মারলেও যুবক ছেলে কেন ভূত ভাবল সেই প্রশ্ন ভাবাচ্ছে পুলিসকে। ঘোষ পরিবারের সম্পদ রাখার গুপ্ত স্থানের খবরই বা কে দিল তাও প্রশ্ন। ব্যবসায়ী মিলন ঘোষ বলেন, চোর নিশ্চয়ই ভাই঩য়ের ঘরে কোনও ঘুমের ওষুধ স্প্রে করে দেয়। তারপর সেখানে ঢুকে দোতলায় উঠে আমাদের ঘরের দরজাগুলি বাইরে থেকে লাগিয়ে দেয়। বাড়ির লোকেদের দাবি, প্রায় ১৫ ভরি সোনা ও ১৬ ভরি রুপোর গয়না চুরি হয়েছে।  
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা