দক্ষিণবঙ্গ

নবদ্বীপে মিয়া পাড়া মোড়ে অকেজো হাইমাস্ট স্তম্ভের আলো

সংবাদদাতা, নবদ্বীপ: অকেজো হয়ে পড়ে আছে নবদ্বীপ মিয়াপাড়ার মোড়ের সুউচ্চ বাতিস্তম্ভের আলো। নবদ্বীপ গৌরাঙ্গ সেতু থেকে কৃষ্ণনগর রোড স্টেশন যাওয়ার রাস্তায় রাজ্য সড়কের উপরে মিয়া পাড়া মোড়ে রয়েছে এই উচ্চ ক্ষমতা সম্পন্ন বাতিস্তম্ভটি। প্রায় দু› মাসের বেশি সময় ধরে এটি খারাপ হয়ে রয়েছে। ফলে, সন্ধ্যা নামতেই বিস্তীর্ণ এলাকা জুড়ে ঘনিয়ে আসে অন্ধকার।  বর্ষার সময় রাস্তায় আলো না জ্বলায় চরম সমস্যায় পড়েছেন বেশ কয়েকটি গ্রামের বাসিন্দা। তাঁদের অভিযোগ, অন্ধকারের সুযোগে ওই এলাকায় বাড়ছে নানান অসামাজিক কাজ। এমনকী মাঝে মধ্যে ঘটছে ছোটখাটো দুর্ঘটনাও। স্থানীয়দের দাবি, সন্ধ্যার পর যাতায়াতে সমস্যা হওয়ায় দৈনন্দিন অনেক কাজই বন্ধ রাখতে হচ্ছে । পড়ুয়ারা কোচিংয়েও যেতে পারছে না।
জানা গিয়েছে নবদ্বীপ ব্লকের  মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের গুরুত্বপূর্ণ সংযোগস্থল হিসেবে পরিচিত মিয়া পাড়ার মোড়। এই রাস্তা দিয়ে প্রায় পাঁচটি গ্রামের কয়েক হাজার মানুষ ও যানবাহন যাতায়াত করে।  বামুনপুরা, মিয়াপাড়া, তালতলা, মুকুন্দপুর সহ বিভিন্ন এলাকার বাসিন্দাদের কাছে রোজকার যাতায়াতের রাস্তা এটি। স্থানীয় বাসিন্দাদের কথা ভেবে ২০২১-২২ সালে পঞ্চদশ অর্থ কমিশনের ব্যয়ে জেলা পরিষদের পক্ষ থেকে সুউচ্চ এই বাতিস্তম্ভটি লাগানো হয়েছিল। 
মাজদিয়া- পানশিলা পঞ্চায়েতের মিয়া পাড়ার বাসিন্দা তথা প্রাক্তন পঞ্চায়েত সদস্য সিরাজ শেখ জানান, সন্ধ্যা নামতেই এই এলাকা অন্ধকার হয়ে থাকে। প্রায় চারটি পাড়ার বাসিন্দাদের যাতায়াত করতে খুবই সমস্যায় পড়তে হচ্ছে। অন্ধকারের সুযোগ নিয়ে কিছু অসামাজিক কাজকর্ম হচ্ছে। মাজদিয়া-পানশিলা পঞ্চায়েত সদস্য নিমাই সরদার জানান, পঞ্চায়েত নয়, জেলা পরিষদ এই বাতিস্তম্ভটি লাগিয়েছিল। একাধিকবার বিষয়টি পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদকে জানিয়েছি। নদীয়া জেলা পরিষদের সদস্য অজয় কর বলেন, বিষয়টি জেলা পরিষদের সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হয়েছে। ওরা জানিয়েছেন শীঘ্রই এই হাইমাষ্ট লাইটটি মেরামত করে দেবে।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা