দক্ষিণবঙ্গ

রঘুনাথপুরের আড়রায় ডায়ারিয়ার প্রকোপ, আক্রান্ত ৪০ জন, আতঙ্ক

সংবাদদাতা, রঘুনাথপুর: বর্ষা শুরু হতেই রঘুনাথপুর-১ ব্লকের আড়রা গ্রামের চারটি পাড়ায় ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। স্থানীয়দের দাবি, ইতিমধ্যে ডায়ারিয়ায় ৪০ জনেরও বেশি আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। সোমবার বিষয়টি নজরে আসতেই প্রশাসন সক্রিয় হয়েছে। খবর পেতেই এদিন ব্লক প্রশাসনের তরফে গ্রামে একটি মেডিক্যাল টিম পাঠানো হয়। আক্রান্তদের পরিবারের সঙ্গে তাঁরা কথা বলেন। বাসিন্দাদের সচেতন করার পাশাপাশি ওষুধপত্র বিলি করেন। খবর পেয়ে আড়রা পঞ্চায়েতের প্রধান তুফান রায়, জেলা পরিষদের সদস্য সরস্বতী বাউরি গ্রামে যান। তাঁরা বেশ কয়েকজন আক্রান্তকে হাসপাতালে ভর্তি করেন।
রঘুনাথপুর-১ বিএমওএইচ কিংশুক কর্মকার বলেন, খবর পাওয়ার পরেই গ্রামে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। আদ্রা রেল হাসপাতাল ও রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে এদিন ১১ জনকে ভর্তি করা হয়েছে। এদিন বৃষ্টির জন্য মেডিক্যাল টিমের প্রতিনিধিদের কাজে অনেকটা অসুবিধা হয়েছে।
গ্রামবাসীদের সূত্রে জানা গিয়েছে, রবিবার থেকে গ্রামের কয়েকজনের পেট ব্যথা, বমি ও পাতলা পায়খানার উপসর্গ দেখা দেয়। দু’জন আদ্রা রেল হাসপাতালে এবং কয়েকজন রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন। আক্রান্তদের মধ্যে কয়েকজনের বাড়িতেই চিকিৎসা চলছে।  পূজা কর্মকার, রামলাল বাউরি, সঞ্জীব কর্মকার বলেন, রবিবার থেকে হঠাৎ কয়েকজনের ডায়ারিয়ার উপসর্গ দেখা দেয়। সময়ের সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। গ্রামে নলবাহিত জল আসে। ওইদিন নলবাহিত জল যাঁরা পান করেছেন, তাঁরাই আক্রান্ত হয়েছেন। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।
আড়রা গ্রাম পঞ্চায়েতের প্রধান বলেন, খবর পেয়ে গ্রামে যাই। আক্রান্তদের পরিবারের সঙ্গে কথা বলেছি। সরকারের তরফে সব রকম সহযোগিতা করা হচ্ছে। কারও কোনও অসুবিধা হলে হাসপাতালে ভর্তি হওয়ার কথা বলেছি।
রঘুনাথপুর-১ বিডিও রবিশঙ্কর গুপ্তা বলেন, সমস্ত বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। স্বাস্থ্যদপ্তরের টিম গ্রামে গিয়েছে। বাসিন্দাদের জল ফুটিয়ে খাওয়ার আবেদন জানাচ্ছি।
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা