উত্তরবঙ্গ

জলপাইগুড়ির দিনবাজারে ডাকাতি রুখে পুরস্কৃত হলেন দুই পুলিসকর্মী

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: জীবনের ঝুঁকি নিয়ে দিনবাজারে ডাকাতি রুখে দেওয়ায় পুরস্কৃত হলেন জলপাইগুড়ি কোতোয়ালি থানার কনস্টেবল সন্তোষ রজক। ওই ঘটনাতেই উত্তরপ্রদেশ থেকে তিন দুষ্কৃতীকে গ্রেপ্তারের সাফল্যে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালির সাদা পোশাকের পুলিস বাহিনীর ওসি বিনয় যাদব। রবিবার পুলিস দিবসে কাজের স্বীকৃতি হিসেবে তাঁদের পুরস্কৃত করে জেলা পুলিস। তাঁদের হাতে মানপত্র তুলে দেন পুলিস সুপার খণ্ডবাহলে উমেশ গণপত। এই সম্মান তাঁদের কাজে আরও বেশি করে উৎসাহিত করবে বলে জানিয়েছেন দুই পুলিস কর্মী। 
অন্যদিকে, ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ, থানার পিসি পার্টির ওসি দিব্যেন্দু মিত্র, তাইকোন্ডো ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে সোনা জয়ী থানার সিভিক ভলান্টিয়ার অসীম রায়কে বিশেষ সম্মান জানান এসপি। এবছরে শ্রাবণী মেলায় ব্যাপক শ্রম দিয়েছিলেন আইসি। নিয়মিত অভিযান চালিয়ে এলাকায় মদ ও জুয়ার আসর অনেকটাই বন্ধ করতে পেরেছেন পিসি পার্টির ওসি। তাই এই সম্মান তাঁদের। 
উল্লেখ্য, গত ২৫ জুলাই ভোররাতে ভিনরাজ্যের সশস্ত্র দুষ্কৃতীরা জলপাইগুড়ি শহরের দিনবাজারে এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ির সামনে জড়ো হয়। এলাকায় টহল দেওয়ার সময় তাদের দেখে সন্দেহ হয় কনস্টেবল সন্তোষ রজকের। এগিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতেই পুলিসকে লক্ষ্য করে পরপর দু’রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। কিন্তু, প্রাণের ঝুঁকি নিয়েই দুষ্কৃতীদের তাড়া করেন ওই কনস্টেবল। ঘটনার পর শহরের সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু করে পুলিস। দেখা যায়, উত্তরপ্রদেশের নম্বরের গাড়ি নিয়ে এসেছিল দুষ্কৃতীরা। 
সেইমতো পুলিসের সাদা পোশাকের বাহিনীর ওসি বিনয় যাদব টিম নিয়ে উত্তরপ্রদেশে যান। সেখানে ঘাঁটি গেড়ে পড়ে থেকে গ্রেপ্তার করে আনেন তিন দুষ্কৃতীকে। ধৃতদের মধ্যে উত্তরপ্রদেশ পুলিসের এক কর্মীর ছেলেও রয়েছে।  
-নিজস্ব চিত্র
19d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা