উত্তরবঙ্গ

পঞ্চায়েত আমলের ভগ্নদশা রাস্তার সংস্কার শুরু, পুর উদ্যোগে খুশি মানুষ

সংবাদদাতা, ময়নাগুড়ি: পঞ্চায়েত আমল থেকে ছিল রাস্তার ভগ্নদশা। পুরসভা হওয়ার পরেও রাস্তার হাল ফেরেনি। অবশেষে সাত লক্ষ টাকা ব্যয়ে পুজোর আগে ময়নাগুড়ি শহরের ১৫ নম্বর ওয়ার্ডে সড়ক সংস্কারের কাজ শুরু হল। পুরসভার এই উদ্যোগে খুশি বাসিন্দারা। 
ফার্ম শহিদগড় ১৫ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত। এলাকাটি আড়াই বছর আগে খাগড়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের অধীনে ছিল। পঞ্চায়েতে থাকাকালীনই রাস্তাটি ভেঙেচুরে যায়। প্রায় তিনবছর বাদে রাস্তা সংস্কারের কাজ শুরু হওয়ার এলাকার লোকজন ময়নাগুড়ি পুরসভা ও স্থানীয় কাউন্সিলার অমিতাভ চক্রবর্তীকে ধন্যবাদ জানিয়েছেন। 
রাস্তা থেকে পিচের আস্তরণ উঠে তৈরি হয়েছিল বড় বড় গর্ত। রাস্তা এতটাই ভাঙা ছিল যে টোটো এলাকায় আসতে চাইত না। টোটোচালকদের অভিযোগ, ভাঙা রাস্তার কারণে টোটোর যন্ত্রাংশ খারাপ হয়ে যায়। বর্ষার মরশুমে রাস্তা আরও বিপজ্জনক হয়ে যায়। গর্তে জল জমে প্রতিপদে বিপদ ঘটাচ্ছিল।  বাইক, স্কুটার নিয়ে পড়ে গিয়ে সম্প্রতি জখমও হয়েছেন কয়েকজন। সব থেকে সমস্যা হচ্ছিল রোগীকে হাসপাতালের নিতে যেতে। পুজোর আগে রাস্তা সংস্কার শুরু হওয়ায় খুশি ওয়ার্ডবাসী। পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রায় এক কিমি রাস্তার কাজ শুরু হয়েছে। 
স্থানীয় বাসিন্দা স্বপন চৌধুরী, বিশ্বনাথ চক্রবর্তী বলেন, খুব খারাপ অবস্থা ছিল রাস্তাটি। বর্ষায় গর্তে জল জমে ছিল। হেঁটে চলার সময় গাড়ির জল ছিটত। টোটোচালকরা আসতে চান না। কাউন্সিলার অমিতাভ চক্রবর্তী বলেন, পুরসভাকে কয়েকবার বলা হয়েছিল। অবশেষে কাজ শুরু করা হয়েছে। তবে যে টাকা রাস্তা সংস্কারের জন্য বরাদ্দ হয়েছে তা দিয়ে কাজ কতটা ভালোভাবে হবে বোঝা যাচ্ছে না। ময়নাগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, টেন্ডার করে কাজ শুরু হয়েছে। কাজের মান নিয়ে আশা করি কোনও অভিযোগ আসবে না।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা