উত্তরবঙ্গ

রায়গঞ্জ উপ নির্বাচনে মনোনয়ন জমা দিলেন বিজেপির ‘বিক্ষুব্ধ’ বলরাম

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: রায়গঞ্জের পদ্মের কাঁটা বলরাম। ভোটের মুখে ছায়াযুদ্ধে জেরবার বিজেপি। শুক্রবার দুপুরে যখন গেরুয়া শিবিরের ‘অফিসিয়াল’ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করতে রায়গঞ্জে পদাযাত্রা শুরু করছেন, ঠিক তখনই কর্ণজোড়ায় প্রশাসনিক ভবনে নিজের মনোনয়ন দাখিল করে বিজেপির রক্তচাপ বাড়িয়ে দিলেন দলের বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতা বলরাম চক্রবর্তী। তিনি বলেন, আমরা দলীয় প্রার্থী হিসেবে মানস ঘোষকে কোনওভাবেই মেনে নিতে পারছি না। যাঁর লোকেদের হাতে আমরা মার খেয়েছি, আমাদের কর্মীরা ঘরছাড়া ছিলেন, তাঁকে কীভাবে আমরা প্রার্থী হিসেবে মেনে নেব। বিজেপির নিচুতলা থেকে শুরু করে জেলা নেতৃত্বের অনেকেই এটা মেনে নেননি। দুই একজন তাঁর সমর্থনে আছে হয়ত। 
ইতিমধ্যেই বিক্ষুব্ধ নির্দল প্রার্থী বলরাম চক্রবর্তীকে প্রকাশ্যে সমর্থন করেছেন বিদ্রোহী নেত্রী বীণা ঝা। এদিন বলরামের সঙ্গে মনোনয়ন দাখিল করতে না এলেও তাঁকে সমর্থন জানিয়েছেন প্রবীণ বিজেপি নেতা ও প্রাক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। 
এদিকে  মানস ঘোষ বৃহস্পতিবারই তাঁর মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে ফর্ম ‘এ’ এবং ফর্ম ‘বি’ সহ হলফনামা ও আরও কিছু প্রয়োজনীয় নথি এদিন তিনি রিটার্নিং অফিসার তথা মহকুমা শাসককের কাছে জমা দেন। তার জন্য এদিন তিনি ঘটা করে মিছিল নিয়ে জেলা প্রশাসনিক কার্যালয়ে যান। সঙ্গে উপস্থিত ছিলেন রায়গঞ্জের বিজেপি এমপি কার্তিকচন্দ্র পাল, জেলা সহ সভাপতি নিমাই কবিরাজ এবং জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়া বাসুদেব সরকার। এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপি প্রার্থী মানস ঘোষ অবশ্য বিক্ষুব্ধদের গুরুত্ব দিতে নারাজ। তিনি বলেন, দলের পদাধিকারীদের উপস্থিতিতে আমি মনোনয়নপত্র দাখিল করেছি। মানুষ পদ্মফুল চেনে। তারা দলীয় প্রতীক দেখেই ভোট দেবে। আর বিক্ষুব্ধ যাঁরা নির্দল হিসেবে মনোনয়ন দাখিল করেছেন তাঁরা কেউই বিজেপির পদাধিকারী নন। তাঁদের দল বিভিন্ন সময়ে বহিষ্কার করেছে। 
যদিও বলরাম চক্রবর্তীর পাল্টা দাবি, তাঁকে দু’বছর আগে দল বহিষ্কার করলেও পরে ফিরিয়ে আনা হয়। লোকসভা ভোটে তিনি কার্তিকচন্দ্র পালের হয়ে খাটাখাটনিও করেছেন।
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা