উত্তরবঙ্গ

নিজের ঘর, পরিবার পেল মালদহের একরত্তি কন্যা দত্তকের ছাড়পত্র দিলেন ডিএম

সংবাদদাতা, মালদহ: নিজের ঘর পেল ১০ মাসের একরত্তি কন্যা। বুধবার বর্ধমানের বাসিন্দা এক নিঃসন্তান দম্পতিকে ওই শিশুকন্যাকে দত্তক নেওয়ার ছাড়পত্র দিলেন মালদহের জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া।হাতে কন্যারত্ন পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত ওই দম্পতি। সরকারি আইন মেনে ধারাবাহিক ভাবে এই দত্তক গ্রহণ প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন জেলাশাসক।
বর্ধমানের কালনার বাসিন্দা পেশায় ব্যবসায়ী সুব্রত বসাক জানান, তাঁদের বিয়ের দীর্ঘ ১৩ বছর পরেও নিঃসন্তান ছিলেন তাঁরা। শেষ পর্যন্ত ২০১৯ সালে দত্তক সন্তান নেওয়ার সিদ্ধান্ত নেন ওই দম্পতি। আইন মেনে রাজ্য সরকারের পোর্টালের মাধ্যমে সন্তান দত্তক নেওয়ার আবেদন করেন তাঁরা। শেষপর্যন্ত স্বপ্ন পূরণ হল তাঁদের। একরত্তি কন্যাকে বুকে আঁকড়ে ধরে রেখেছিলেন ওই দম্পত্তি। গভীর ঘুমেও ‘বাবা’কে পেয়ে তাঁর বুকে লেপ্টে ছিল কন্যাও। আপ্লুত সুব্রতবাবু বলেন, আমাদের আর সন্তান চাই না। এই কন্যাই আমাদের বাড়িতে আমাদের সন্তান হিসাবে বড় হবে।
জেলাশাসক বলেন, গত দেড় বছরে মালদহের বিভিন্ন হোমে থাকা আটজন শিশুকে দত্তক দেওয়া হয়েছে। যাঁরা দত্তক নেওয়ার জন্য পোর্টালে আবেদন করেন তাঁদের আর্থিক স্বাচ্ছল্য, মানসিক স্বাস্থ্য ইত্যাদি বেশ কিছু বিষয় খতিয়ে দেখা হয়। এরপর আইনি প্রক্রিয়া মেনে শিশু সন্তানদের আবেদনকারীদের হাতে তুলে দেওয়া হয়। এরপরেও শিশুটির স্বাস্থ্য সহ অন্যান্য সব কিছুর ওপরে সার্বিকভাবে নজর রাখা হয়। এখনও পর্যন্ত যে শিশুদের দত্তক দেওয়া হয়েছে তাদের সকলের স্বাস্থ্য ও বেড়ে ওঠার প্রয়োজনীয় পরিবেশ দেখে আমরা সন্তুষ্ট।
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা